ফেনী |
২৯ মার্চ, ২০২০ ইং | ১৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

| ফেনী সদর | লিড | শিল্প ও বাণিজ্য

ফেনীতে হোম কোয়ারেন্টিনে ১১২৫ জন, শেষ ৪০ জনের

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩১ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২০

করনাভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে গত ২৪ ঘন্টায় ৮৩ জন প্রবাসীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এর আগের ৮৭ জনসহ পুরো জেলায় মোট ১৬৪ জন বিদেশফেরত কোয়োরেন্টিনে রয়েছে। তাদের সাথে কোয়োরেন্টাইনে রয়েছে তাদের পরিবারের ৯৬১ জন। মোট কোয়োরেন্টাইনে রয়েছেন ১১২৫ জন। শুক্রবার জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৬ প্রবাসী এবং তাদের পরিবারের ৩৪ জনসহ মোট ৪০ জনের কোয়ারেন্টিন শেষ হয়েছে। কোয়ারেন্টিন শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দিয়েছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ।

ডা: সাজ্জাদ হোসেন আরো জানান, কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মীরা।

সূত্র জানায়, ফেনী সদর উপজেলায় ২৬১জন, ফুলগাজী উপজেলায় ৩৬৯জন, পরশুরাম উপজেলায় ১৩২জন, ছাগলনাইয়া উপজেলায় ১০৭জন, দাগনভূঞা উপজেলার ১২১জন ও সোনাগাজী উপজেলায় ১৭৫জনকে হোম কোয়ারেন্টাইরে রাখা হয়েছে। এদের মধ্যে ৬ প্রবাসীসহ ৪০জনের কোয়ারেন্টাইন শেষ হয়েছে।

এর বাইরে জেলা প্রশাসন এবং স্থানীয় চেয়াম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে দেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষণ করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেডের আইসোলেশন কর্ণার করা হয়েছে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.