শবে বরাতের নামাজ বাসায় পড়ার আহ্বান ইফার • নতুন ফেনীনতুন ফেনী শবে বরাতের নামাজ বাসায় পড়ার আহ্বান ইফার • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শবে বরাতের নামাজ বাসায় পড়ার আহ্বান ইফার

নতুন ফেনী ডেস্কনতুন ফেনী ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৫ অপরাহ্ণ, ০৪ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে ধর্মপ্রাণ মুসলমানদের ৯ এপ্রিল পবিত্র শবে বরাতের দোয়া ও নামাজ বাসায় আদায় করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

শনিবার ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, দেশে করোনাভাইরাসের বিস্তৃতি রোধকল্পে সরকার সব সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

‘সকলকে হোম কোয়ারেন্টাইন পালন করতে কঠোরভাবে নির্দেশ দেয়া হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্তের ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহ্বান করা হয়েছে। অজু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে।’

ইফার পক্ষ থেকে বলা হয়, এ সংকটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত করোনাভাইরাস সম্পর্কিত দিকনির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত নির্দেশনা মেনে ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসায় বসে পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

এর আগে গত ২২ মার্চ দিবাগত রাতে পবিত্র শবে মেরাজ পালনেও সতর্কতার স্বার্থে এ ধরনের আহ্বান জানানো হয়।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.