মুজিববর্ষে ফেনীতে নতুন ঘর পাবে সাড়ে ১৮শ পরিবার • নতুন ফেনীনতুন ফেনী মুজিববর্ষে ফেনীতে নতুন ঘর পাবে সাড়ে ১৮শ পরিবার • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুজিববর্ষে ফেনীতে নতুন ঘর পাবে সাড়ে ১৮শ পরিবার

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫০ অপরাহ্ণ, ২০ জানুয়ারি ২০২১

মুজিব বর্ষ উপলক্ষে ফেনীতে জমিসহ ঘর পাবে এক হাজার ৮৬৩ পরিবার। আগামী শনিবার (২৩ জানুয়ারী) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভূমিহীনদের ঘর দেওয়া কর্মসূচী উদ্বোধন করেবেন। এদিন ফেনীর ভূমিহীনরাও ঘর পাবে।

ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ফেনী সদর উপজেলায় ৪০টি, সোনাগাজীতে ৩৫টি, দাগনভূঞায় ৩০টি, ফুলগাজী উপজেলার ২০টি মোট ১২৫টি পরিবারের হাতে শনিবার কবুলিয়াত দলিল, নামজারী খতিয়ানসহ অন্যান্য কাগজপত্র তুলে দেওয়া হবে।

জেলা প্রশাসক জানান, জেলায় ঘর ও এবং ভূমিহীন; এমন ‘ক’ শ্রেনীর ১ হাজার ৮৬৩ পরিবারের নাম তালিকাভুক্ত করে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। এর মধ্যে ফেনী সদরে ১৪৪, সোনাগাজীতে ১ হাজার ৩১৮, দাগনভূঞাঁ ১৬২, ফুলগাজীতে ৮৯, ছাগলনাইয়ায় ১১২ এবং পরশুরামে ৩৮টি পরিবার রয়েছে। ইতিমধ্য ফেনীতে ১ম ও ২য় পর্যায়ে ১২৫টি ঘরের কাজ সম্পন্ন করে তালিকাভুক্ত পরিবারকে জমিসহ ঘরে বুঝিয়ে দেওয়া হচ্ছে।

জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, ১ম পর্যায়ে গুচ্ছগ্রাম হতে জেলায় বরাদ্দকৃত মোট ৭০ টি এবং ২য় পর্যায়ে দূর্যোগসহনীয় ১৫৪টি ঘরের মধ্যে ৫৫টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। আধা পাকা দুই কক্ষের এ ঘরে ইটের দেয়াল ও ওপরে রঙিন টিন ব্যবহার করা হচ্ছে। এছাড়া প্রতিটি ঘরে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থাসহ সাড়ে ৯ ফুট লম্বা খোলা বারান্দা রয়েছে। প্রতিটি ঘর নির্মাণে এক লাখ ৭১ হাজার টাকা করে ব্যয় হয়।

সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.