বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখতে মৌলবাদী অপশক্তির শিকড় উৎপাটন করতে হবে- শিরীন আখতার এমপি • নতুন ফেনীনতুন ফেনী বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখতে মৌলবাদী অপশক্তির শিকড় উৎপাটন করতে হবে- শিরীন আখতার এমপি • নতুন ফেনী
 ফেনী |
১০ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখতে মৌলবাদী অপশক্তির শিকড় উৎপাটন করতে হবে- শিরীন আখতার এমপি

মো. কামরুল হাসান, নিজস্ব প্রতিনিধিমো. কামরুল হাসান, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৫ অপরাহ্ণ, ১৩ মার্চ ২০২২

নারীর অগ্রযাত্রা এবং বাংলাদেশের টেকসই উন্নয়ন অব্যাহত রাখতে এদেশ হতে জঙ্গী, সন্ত্রাসী এবং মৌলবাদী অপশক্তির শিকড় উৎপাটন করতে হবে বলে মন্তব্য করেছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার।

রবিবার বিকালে পৌর শহরের শহীদ মিনার সংলগ্ন মাঠে কর্মজীবী নারীর ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাসদ নেত্রী শিরীন আখতার এমপি আরো বলেন, এবছর আমরা স্বাধীনতার ৫০ বছর উদযাপন করছি। গত ৮ মার্চ ছিলো আন্তর্জাতিক নারী দিবস। লৈঙ্গিক সমতার উদ্দেশ্যে প্রতিবছর বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে এই দিনটি বিশেষ গুরুত্বের সঙ্গে পালন করা হয়।

নারীর প্রতি সবরকম বৈষম্য ও অন্যায় অবিচারের অবসান ঘটিয়ে একটি সুখি, সমৃদ্ধ ও গনতান্ত্রিক বাংলাদেশ গড়ার কাজে পুরুষের সমান অবদান রাখার প্রত্যয় নিয়ে নারীর এগিয়ে চলা আরও বেগবান হোক। আপনারা কি জানেন টেকসই উন্নয়ন কি? টেকসই উন্নয়ন হচ্ছে, আপনারা আজ বাড়ি থেকে সমাবেশে এসেছেন, রাস্তাঘাট, ব্রীজ ভাঙ্গা পেয়েছেন? পাননি। এটাই টেকসই উন্নয়ন। সোলার বিদ্যুৎ পৌঁছেছে গ্রামে গ্রামে।

শতভাগ বিদ্যুৎ পেয়েছেন ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম উপজেলার মানুষ। স্কুল, কলেজ, মাদ্রাসায় নতুন একাডেমিক ভবন নির্মান করেছি। মসজিদ, মন্দির ও কবরস্থানের সংস্কার কাজ করেছি। এগুলোই টেকসই উন্নয়ন। কিন্তু এতসব উন্নয়নের পরও আমাদের সমালোচনা করার মানুষের অভাব নেই। নারীর চলার পথে বাঁধা দেয়ার মানুষের অভাব নেই। তারা আসলে এদেশের উন্নয়ন চায়না। তারা এ জাতীর শত্রু। তাই নারীর অগ্রযাত্রা এবং বাংলাদেশের টেকসই উন্নয়ন অব্যাহত রাখতে এ দেশ হতে সন্ত্রাসী এবং মৌলবাদীর অপশক্তির শিকড় উৎপাটন করতে হবে।

তিনি আরো বলেন, দেশ যখন জাতীর জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। পৃথিবীতে উন্নয়নের রোল মডেল তৈরি করছে, তখন দেশে আজ দ্রব্য মূল্যের উর্ধগতি। নিত্যপন্য মানুষের ক্রয়সীমার বাহিরে। কিন্তু এই পরিস্থিতি একদিনে তৈরি হয়নি। আজকের এই পরিস্থিতি তৈরি করেছে সাম্প্রদায়িক অপশক্তি। যারা এদেশে টেকশই উন্নয়ন মেনে নিতে পারেনা, জঙ্গি মদদ দাতা সাম্প্রদায়িক গোষ্ঠী, আগুন সন্ত্রাসী, যারা এদেশকে আফগান বানাতে চায় তারা আজ বাজার সিন্ডিকেট তৈরি করছে।

জনগনকে সরকারের বিপক্ষে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে যে সরকার পরিচালিত হচ্ছে, সেই সরকার এত সহজে তাদের এ ষড়যন্ত্র সফল হতে দিবেনা। নিত্যপন্যের দাম বাড়ায় আমি তীব্র নিন্দা জানাচ্ছি। সামনে রোজাকে কেন্দ্র করে প্রয়োজনীয় নিত্যপন্য আমদানি হয়ে গেছে। সুতরাং, সে নিত্যপন্যের দাম বাড়ানোর কোন যুক্তি নেই।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, ফেনীর অতিরিক্ত পুলিশ সুপারের নাদিয়া ফারজানা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, কর্মজীবী নারীর সাধারণ সম্পাদক শারমিন কবির, নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) সানজিদা সুলতানা, উপজেলা আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সাধারণ সম্পাদক রেজাউল করিম সোহাগ প্রমুখ।

শেষে নারীর অগ্রযাত্রা অব্যাহত রাখতে সাম্প্রদায়িকতা, সন্ত্রাস, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও মাদক রুখতে এবং টেকসই আগামীর পথে এগিয়ে যাওয়ার লক্ষে পায়রা ও বেলুন উড়িয়ে কয়েক হাজার নারী শ্রমিক নিয়ে শহীদ মিনার থেকে একটি র‍্যালী বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শেষ হয়।

সম্পাদনাঃ আরএইচ/এমকেএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.