ফেনীতে ‘বলপয়েন্ট’র যাত্রা শুরু • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ‘বলপয়েন্ট’র যাত্রা শুরু • নতুন ফেনী
 ফেনী |
১৯ জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে ‘বলপয়েন্ট’র যাত্রা শুরু

শহর প্রতিনিধিশহর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৬ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২০

জাতীয় শোক দিবসে শোক ও শ্রদ্ধায় জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছে ফেনীর ‘বলপয়েন্ট’ লেখক গোষ্ঠী। শনিবার বিকাল চারটায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কথকতায় ‘বলপয়েন্ট’ এর যাত্রাও শুরু হল। ফেনী শহরের পোস্ট অফিস রোডের একটি মার্কেটের কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রথম এ আড্ডার নির্ধারিত বিষয় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী জিয়াউদ্দিন বুলবুল।

কবি ইকবাল আলমের সভাপতিত্বে ও কবি শাবিহ মাহমুদের সঞ্চালনায় আয়োজনে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক নাসির উদ্দিন আশরাফী, প্রবীণ কবি ওবায়েদ মজুমদার, জি. এ. একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম।

আলোচকরা বঙ্গবন্ধুর জীবন ও দর্শন নিয়ে এবং বাংলাদেশ সৃষ্টিতে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা তুলে ধরেন। তারা বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ মূলত সমার্থক। ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনককে সপরিবারে হত্যা পৃথিবীর সকল সংবেদনশীল মানুষকে আহত করেছে। আর তাই যুগে যুগে কবি-শিল্পীরা তাঁকে নিয়ে যে বিপুল পরিমান কবিতা ও গান রচনা করেছেন তা দৃষ্টান্তরহিত।

আয়োজনে কবিতা আবৃত্তি করেন এডভোকেট ও কবি সাইফুদ্দিন শাহীন এবং প্রাবন্ধিক ও গবেষক ফিরোজ আলম।বঙ্গবন্ধুকে নিবেদন করে স্বরচিত কবিতা পাঠ করেন ওবায়েদ মজুমদার, মুকুট চৌধুরী, মো. আবদুল ওয়াদুদ, বিভীষণ বসাক, দেবব্রত সেন, গাজী তারেক আজিজ, সুমন ইসলাম।

এছাড়াও উত্তম কুমার দেবনাথ, মো. শাহ আলম, নাসির উদ্দিন আশরাফী, সামছুন নাহার, জাহাঙ্গীর আলম, হাসান সাঈদ, দিলু সরকার, মঈন উদ্দিন মামুন প্রমুখ স্বরচিত কবিতা পাঠ করেন। এ সময় চিত্রশিল্পী সুনীল দাশ ও সাংস্কৃতিককর্মী মুরাদ হাসনাত রাফী বলপয়েন্টের এ যাত্রাকে শুভেচ্ছা জানিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জনান।
সম্পাদনা: আরএইচ/ এসএম

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.