ফেনীতে জেএসসি-জেডিসিতে অংশ নিচ্ছে ৩১৪৪২ পরীক্ষার্থী • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে জেএসসি-জেডিসিতে অংশ নিচ্ছে ৩১৪৪২ পরীক্ষার্থী • নতুন ফেনী
 ফেনী |
১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে জেএসসি-জেডিসিতে অংশ নিচ্ছে ৩১৪৪২ পরীক্ষার্থী

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫৮ অপরাহ্ণ, ০৪ নভেম্বর ২০১৯

ফেনীতে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ৩৫টি কেন্দ্রে অংশ নেবে ৩১ হাজার ৪শত ৪২ জন শিক্ষার্থী। জেএসসি’র ২৬টি কেন্দ্রে ২৫ হাজার ৮৬ জন ও জেডিসির ৯টি কেন্দ্রে ৬ হাজার ৬শত ৫৬ জন রয়েছে। গতবছর ফেনীতে জেএসসি পরীক্ষার্থী ছিলো ২৭ হাজার ৭শত ৩৬ জন ও জেডিসিতে ৬ হাজার ৮শত ৭৬ জন।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, এবার ফেনী সদর উপজেলায় জেএসসির ১০ কেন্দ্রে পরীক্ষার্থী ১০ হাজার ১ জন ও জেডিসিতে ১ হাজার ৮শত ২ জন। জেডিসি পরীক্ষার্থী ফেনী আলিয়া মাদরাসা কেন্দ্রে ১২শ ৮৮ জন ও বিরিঞ্জি সুপিয়া নুরিয়া সিনিয়র মাদরাসা কেন্দ্রে ৬শত ৬ জন রয়েছে। সোনাগাজী উপজেলার জেএসসি’র ৪টি কেন্দ্রে ৩ হাজার ৯শত ৯৮ জন ও জেডিসির ২ কেন্দ্রে ১ হাজার ৩ শত ৫ জন, দাগনভূঞা উপজেলায় জেএসসির ৫ কেন্দ্রে ৪ হাজার ৮ শত ৩০ জন ও জেডিসির ২ কেন্দ্রে ১ হাজার ২শত ৮০ জন, ছাগলনাইয়ায় জেএসসি ৫ কেন্দ্রে ২ হাজার ২শত ৮১ জন ও জেডিসির ১ কেন্দ্রে ১ হাজার ৩ শত ৪ জন, ফুলগাজীতে জেএসসির ৫ কেন্দ্রে ২ হাজার ২১ জন ও জেডিসিতে ২ কেন্দ্রে পরীক্ষার্থী ৩ শত ২৩ জন, পরশুরামে জেএসসিতে ৩ কেন্দ্রে ১ হাজার ৩শত ৪৭ জন ও জেডিসির ১ কেন্দ্রে ৫শত ৬৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, শান্তিপূর্ণ পরীক্ষা গ্রহণে প্রতি দুই উপজেলায় ৩ জন করে একটি ভিজিলেন্স টিম, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে একটি টিম গঠন করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কেন্দ্র সচিব ছাড়া অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। পরীক্ষা চলাকালীন সব ফটোকপি ও লাইব্রেরী দোকান বন্ধ থাকবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ছলিম উল্লাহ জানান, আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবার আশাকরি নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষার শেষ করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেন, পরীক্ষা উপলক্ষ্যে আইনশৃঙ্খখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ফেনী জেলায় ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৯ জন, বাকী প্রতি উপজেলায় ২ জন করে, পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময়ে ১৪৪ ধারা জারী থাকবে।
সম্পাদনাঃ আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.