এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত • নতুন ফেনীনতুন ফেনী এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত • নতুন ফেনী
 ফেনী |
১০ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

নতুন ফেনী ডেস্কনতুন ফেনী ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩০ অপরাহ্ণ, ১৭ জুন ২০২২

দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১৯ জুন থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ভার্চুয়াল সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চোধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর সিদ্দীকসহ সকল বোর্ডের চেয়ারম্যান বৃন্দ এবং সংশ্লিষ্ট সকলে যুক্ত ছিলেন। সভা শেষে মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১৯ থেকে অনুষ্ঠিতব্য সকল শিক্ষা বোর্ডের এসএসসি জেনারেল, এসএসসি ভোক এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত সময়সূচী পরে জানানো হবে।

এম এ খায়ের বলেন, শুধু ১৯ তারিখের পরীক্ষা নয়, এসএসসি ও সমমান পরীক্ষার প্রকাশি পুরো রুটিনের পরীক্ষাটি আপাতত স্থগিত করা হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি হলে পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

এদিকে, শুধুমাত্র সিলেট অঞ্চলের বন্যায় তলিয়ে যাওয়া প্রাথমিক ও মাধ্যমিকের ২৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ করা হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তলিয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বেড়েই চলেছে। বন্যার পানির কারণে এখানকার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে তৈরি হয় উদ্বেগ-উৎকণ্ঠা। অনেকে পরীক্ষা স্থগিতের দাবি জানিয়ে আসছিলেন।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.