ফেনীতে কাল থেকে ইবিএম প্রদর্শনী • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে কাল থেকে ইবিএম প্রদর্শনী • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে কাল থেকে ইবিএম প্রদর্শনী

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৮ অপরাহ্ণ, ২৩ মার্চ ২০১৯

ফেনীতে কাল থেকে ৫ দিনব্যাপী ইবিএম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। রবিবার সকালে থেকে ফেনী সদর উপজেলার প্রত্যেকটা ভোট কেন্দ্রে ভোটারদের ইবিএম প্রদর্শনী ও ভোট প্রদান বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৩১ মার্চ অনুষ্ঠিতব্য চতুর্থ দফার উপজেলা নির্বাচনে ফেনীর ৬টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইবিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটারদের ইবিএম মেশিনে ভোট প্রদানে প্রস্তুত করতে ২৪ মার্চ রবিবার থেকে ২৮ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত কেন্দ্রগুলো ইবিএম প্রদর্শনী ও প্রশিক্ষণ দেয়া হবে। পরদিন ২৯ মার্চ এ উপজেলার সকল ভোট কেন্দ্রে মক ভোট অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে ফেনী সদর উপজেলা। এ উপজেলায় এবারের নির্বাচনে ৩ লাখ ৪৮ হাজার ২শ’ ৫৬ ভোটার তাদের অধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে ১ লাখ ৮০ হাজার ৭২জন পুরুষ ও ১ লাখ ৬৮ হাজার ১শ’ ১৮৪জন মহিলা ভোটার তাদের ভোট দিনে। এখানে ১২৭টি ভোট কেন্দ্রের ৮শ’ ৮২টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ উপজেলায় ভোটাররা শুধুমাত্র চেয়ারম্যান পদে ভোট দিতে পারবেন। এ উপজেলার ভাইস চেয়ারম্যান পদে ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক একেএম শহীদ খোন্দকার ও ফেনী সদর উপজেলা মহিলা লীগের সভাপতি জোসনা আরা বেগম জুসি বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত। ফলে চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান বিকম (নৌকা) ও সাবেক যুবলীগ নেতা এম আজহারুল আরজুকে (আনারস) মার্কায় ভোট দিতে পারবেন ভোটাররা।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী জানান, প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট প্রদান পক্রিয়া দেখানো হবে। সকল ভোটারকে এ কার্যক্রমে অংশ নিতে অনুরোধ জানান তিনি।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.