ফেনী পৌরসভায় ভোটের আগেই জয়ী ১৫ কাউন্সিলর • নতুন ফেনীনতুন ফেনী ফেনী পৌরসভায় ভোটের আগেই জয়ী ১৫ কাউন্সিলর • নতুন ফেনী
 ফেনী |
১৮ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী পৌরসভায় ভোটের আগেই জয়ী ১৫ কাউন্সিলর

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৫ অপরাহ্ণ, ১২ জানুয়ারি ২০২১

আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে ফেনী পৌরসভা নির্বাচন। এখানে ১৮টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৬টি নারী ওয়ার্ডের মধ্যে ১১ জন কাউন্সিলর ভোটের আগেই বিনাপ্রতিদ্বন্ধীতায় জয়ী হয়েছেন। রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে এ তথ্য জানা যায়।

অপর ৮টি সাধারণ ওয়ার্ড ও ১টি সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচনের জন্য ৩০ জানুয়ারী ভোট অনুষ্ঠিত হবে।

১নং ওয়ার্ডে আশ্রাফুল আলম গীটার, ২নং ওয়ার্ডে লুৎফুর রহমান খোকন হাজারী, ৩নং ওয়ার্ডে কোহিনুর আলম, ৪নং ওয়ার্ডে সাহাব উদ্দিন তসলিম, ৫নং ওয়ার্ডে জয়নাল আবদীন লিটন, ৬নং ওয়ার্ডে আবুল কালাম, ৯নং ওয়ার্ডে সাইফুল ইসলাম তানজিম, ১১নং ওয়ার্ডে গোলাম মেহেদী আলম চৌধুরী রুবেল, ১৩নং ওয়ার্ডে নাছির খান, ১৬নং ওয়ার্ডে আমির হোসেন বাহার, সংরক্ষিত ১নং ওয়ার্ডে হাসিনা আক্তার নিঝুম, ২নং ওয়ার্ডে মোসাম্মৎ জেসমিন আক্তার, ৩নং ওয়ার্ডে সেলিনা চৌধুরী সেলি, ৪নং ওয়ার্ডে ফেরদৌস আরা ও ৬নং ওয়ার্ডে ফেরদাউস আরা বেগম বিনাপ্রতিদ্বন্ধীতায় জয়ী হয়েছেন।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্ধীতা করছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাদ না পড়া ও প্রত্যাহার না করায় তারা সবাই ভোটের মাঠে রয়েছেন। এরা হলেন আওয়ামীলীগ দলীয় নৌকার প্রার্থী ফেনী পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিএনপি দলীয় ধানের শীষের প্রার্থী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, এনডিএমের সিংহের তরিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখার গোলামুর রহমান আজম,
জাতীয় পার্টর লাঙ্গলের প্রার্থী ইয়ামিন হাসান ইমন।

কাউন্সিলর পদে ৭নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত বাহার উদ্দিন বাহার, ফজলুল হক তালুকদার, ৮নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত মফিজ উল্যাহ, জাতীয় পার্টি সমর্থিত রেজাউল গনি মজুমদার পলাশ, ১০নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত খালেদ খান, বিএনপি সমর্থিত ফারুক উল্যা মজুমদার, ১২নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত হারুন অর রশিদ মজুমদার, বিএনপি সমর্থিত মোকছেদুল আলম টিপু ও নিজাম উদ্দিন, জাতীয় পার্টি সমর্থিত আবুল মনসুর নয়ন, ১৪নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত নুরুল আলম দিদার, বিএনপি সমর্থিত নুরুল ইসলাম ও তাজুল ইসলাম, ১৫নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত মাহবুবুল হক, বিএনপি সমর্থিত মিজানুর রহমান ও মাঈন উদ্দিন, ১৭নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত মো: মানিক, বিএনপি সমর্থিত বেলাল হোসেন, নাছির উদ্দিন খোকন, ১৮নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত সাইফুর রহমান, বিএনপি সমর্থিত সালেহ মোহাম্মদ কাউছার এলিন ও শরীফুল ইসলাম রাসেল, ৫নং সংরক্ষিত কাউন্সিলর পদে আওয়ামীলীগ সমর্থিত মঞ্জু রানী দেবী ও বিএনপি সমর্থিত রোকসানা আক্তার ভোটের লড়াইয়ে মাঠে আছেন।

বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বাহার জানান, ইতিমধ্য জেলা রিটার্নিংকর্মকর্তা আমাদেরকে উইনার স্লীপ প্রদান করেছেন। আমার ওয়ার্ডের সকল অসমাপ্ত কাজ আমি নতুন মেয়াদে সমাপ্ত করবো। শাহীন একাডেমী রোড়, শহীদ ওয়ায়েজ উদ্দিন সড়ক সংস্কার এবং ড্রেনগুলো প্রশস্তকরন এই ওয়ার্ডের মেগা প্রজেক্ট।

৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বিজয়ী সেলিনা চৌধুরী সেলী বলেন, আমরা নির্বাচনকে ভয় পাইনা। যেহেতু কোন প্রতিদ্বন্ধী ছিলনা তাই বিনাপ্রতিদ্বন্ধীতায় বিজয়ী হয়েছি। তবে ভোট হলেও আমার জয়ী হতাম। মানুষের জন্য কাজ করেছি আমাদের উপর মানুষের সেই আস্থা আছে। আমি চেস্টা করেছি নারী উন্নয়নে কাজ করার জন্য সামনেও এই চেস্টা করে যাবো।

জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে রিটার্নিংকর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী জানান, যাচাই-বাছাইয়ে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। ১০ জানুয়ারি ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তারপরই একক প্রার্থীদের বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষনা করে উইনার স্লিপ প্রদান করা হয়েছে।

তিনি আরো জানান, মেয়র পদে ৫ প্রার্থীকে দলীয় প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আর কাউন্সিলর পদে ২২ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া হয়। এক্ষেত্রে অনেকেই পছন্দের প্রতীক পেয়েছেন। কয়েকটি ওয়ার্ডে একই প্রতীক একাধিক প্রার্থী চাওয়ায় লটারির ভিত্তিতে প্রতীক দেয়া হয়।

সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.