সোনাগাজী পৌর নির্বাচনে ৬ মেয়র ও ৩৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ • নতুন ফেনীনতুন ফেনী সোনাগাজী পৌর নির্বাচনে ৬ মেয়র ও ৩৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সোনাগাজী পৌর নির্বাচনে ৬ মেয়র ও ৩৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ

সোনাগাজী প্রতিনিধিসোনাগাজী প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৮ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০২১

সোনাগজী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১জন ও সংরিক্ষত কাউন্সিলর পদে ৬জন সহ মোট ৪৩জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। ১৯ই মার্চ শুক্রবার উপজেলা মিলনায়তনে যাচাই-বাছাই করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার অজিত দেব। এতে একজন প্রার্থী ছাড়া সকলের মনোননয়ন বৈধ ঘোষিত হয়।

মেয়র পদে মনোনয়ন পত্র বৈধ প্রার্থীরা হলেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী উপেজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী উপজেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র সহসভাপতি হাফেজ মাওলানা হিজবুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী জামায়াতের এডভোকেট হেদায়েত উল্যাহ ভূঞা, আবু নাছের, আওয়ামীলীগের বিদ্রোহী শেখ সেলিম ও সাবেক প্যানেল মেয়র নূরনবী লিটন।

সংরক্ষিত তিনটি ওয়ার্ডে বৈধ নারী কাউন্সিলররা হলেন, আওয়মীলীগের উম্মে ফাতেমা, শাহানারা বেগম, তাসমীম আক্তার, স্বতন্ত্র প্রার্থী মনিহার বেগম, দিল আফরোজ ও মর্জিনা আক্তার।

৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে বৈধ মনোনয়নপত্র ৩১জন। ১নং ওয়ার্ডে মোঃ মোস্তফা(আ.লীগ), নূরুল আমিন চৌধূরী ও মোঃ শাহাজাহান। ২নং ওয়ার্ডে মোঃ ইয়াছিন (বিএনপি), হেদায়েত উল্যাহ (আ.লীগ), মুহাম্মদ আলী (জামায়াত)। ৩নং ওয়ার্ডে ইমাম উদ্দিন ভূঞাঁ (বিএনপি) ও মো. আবদুল হালিম সোহেল ভূঞা আ.লীগ। ৪নং ওয়ার্ডে নিজাম উদ্দিন (জামায়াত), আবদুল্যাহ আল মোমিন শিমুল (আ.লীগ), বিদ্রোহী বেলায়েত হোসেন, আতিকুর রহমান ও আজগর হোসেন।

৫নং ওয়ার্ডে নাছির উদ্দিন রিপন (আ.লীগ), বিদ্রোহী মোহাম্মদ শাহাজাহান, বাহার উল্যাহ বাহার। ৬নং ওয়ার্ডে বিদ্রোহী মহিন উদ্দিন, আবদুল হাই, মীর কাসেম (বিএনপি), আইয়ূব আলী খান (আ.লীগ)। ৭নং ওয়ার্ডে রহমত উল্যাহ (জামায়াত), শেখ আবদুল হালিম মামুন (আ.লীগ) , বিদ্রোহী জামাল উদ্দিন নয়ন ও এনায়েত উল্যাহ (বিএনপি)। ৮নং ওয়ার্ডে বিদ্রোহী শেখ কলিমম উল্যাহ, মো. ফারুক, জহির উদ্দিন (আ.লীগ) ও জাবেদ হোসেন (ইসলামী আন্দোলন বাংলাদেশ)। ৯নং ওয়ার্ডে বিদ্রোহী নাজিম উদ্দিন, আকবর হোসেন (আ.লীগ) ও শহিদুল ইসলাম জাহাঙ্গীর (বিএনপি)।

রিটার্নিং অফিসার অজিত দেব জানান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা স্বাস্থ্য বিধি মেনে নির্বিঘ্নে নিজেদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। শুক্রবার মনোনয়ন পত্র যাচাই-বাছাই এর ফলে মেয়র পদে ৬ সাধারণ কাউন্সিলর ৩১ ও ৬ নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। ১নং ওয়ার্ডের মোশাররফ হোসেন নামের এক প্রার্থীর ঋণ খেলাপির কারণে তার মনোনয়ন পত্র অবৈধ ঘোষনা করা হয়।

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, পৌর নির্বাচন ঘিরে পৌরবাসীর মাঝে উৎসাহের আমেজ সৃষ্টি হয়েছে। সোনাগাজী পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি। এবং সুষ্ঠু নির্বাচন হলে সকলে জয়ের ব্যাপারে আশাবাদী।

অপর দিকে বিএনপি স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহন না করার সিদ্ধান্তে বিএনপি নেতাকর্মীদের মাঝে নেই কোন উৎসাহ উদ্দীপনা। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও যেন নিরব দর্শকের ভূমিকা পালন করছে।

উল্লেখ্য. ২৪শে মার্চ প্রত্যাহারের শেষ দিন। ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে।

সম্পাদনা:আরএইচ/এএইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.