আমিরাতে ১১৫ দিন আইসিউতে থেকে সুস্থ হয়েছেন করোনায় আক্রান্ত বাংলাদেশি • নতুন ফেনীনতুন ফেনী আমিরাতে ১১৫ দিন আইসিউতে থেকে সুস্থ হয়েছেন করোনায় আক্রান্ত বাংলাদেশি • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আমিরাতে ১১৫ দিন আইসিউতে থেকে সুস্থ হয়েছেন করোনায় আক্রান্ত বাংলাদেশি

আমিরাত প্রতিনিধিআমিরাত প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৬ অপরাহ্ণ, ০৬ অক্টোবর ২০২০

আমিরাতের রাজধানী আবুধাবির লাইফ কেয়ার হাসপাতালে অলৌকিক ভাবে ১১৫ দিন আইসিইউতে ভেন্টিলেটরের সাপোর্টে থাকার পর আবু তাহের ইসমাইল নামে এক প্রবাসী বাংলাদেশী করোনা থেকে হয়ে সুস্থ হয়ে উঠেছেন। ৫৫ বছর বয়সী এই প্রবাসী বাংলাদেশী সম্ভবত সংযুক্ত আরব আমিরাতের দীর্ঘকালীন করোনার সঙ্গে লড়াই করা রোগীদের মধ্যে একজন। যিনি শারীরিক অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

গত সোমবার স্থানীয় ইংরেজি পত্রিকা গালফ নিউজের বিশেষ প্রতিবেদনে ভাগ্যবান এই বাংলাদেশির চিকিৎসার বিস্তারিত তুলে ধরা হয়েছে। প্রতিবেদনে তার ছেলে আবুবকর সিদ্দিকের বরাত দিয়ে উল্লেখ করা হয়েছে, করোনা পজিটিভ হওয়ার পর তাকে প্রথমে দেশটির একটি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে লাইফ কেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

আবুধাবি লাইফ কেয়ার হাসপাতালের নেফ্রোলজিস্ট ডাঃ আবেশ পিল্লাই জানান, ইসমাইল ডায়াবেটিস এবং হাইপারটেনসিভ রোগে ভুগছিলেন যার ফলে তিনি করোনা আক্রান্ত হলে তার কিডনিতে জটিলতা দেখা দেয়। শেষ পর্যন্ত ব্রেইন স্টোক করেন। এই ধরনের রোগীদের ক্ষেত্রে ৭৫ % থেকে ৯০% মৃত্যুর সম্ভাবনা থাকে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হলেও ডাক্তারের নিবিড় পরিচর্যায় বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন। আজ তাকে হাটতে দেখতে পেরে আমরা আনন্দিত, এবং আমরা আশা করি সময়ের সাথে সাথে তিনি পুরোপুরি সুস্থ হয়ে শীঘ্রই বাসায় ফিরে যাবেন।

সংযুক্ত আরব আমিরাত করোনায় আক্রান্ত রোগীদের সুস্থ হওয়ার সংখ্যায় বিশ্বের শীর্ষস্থানীয় কয়েকটি দেশের মধ্যে একটি। দেশটির স্বাস্থ্য সেবা ইতোমধ্যে সারাবিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে। ৯০ শতাংশ করোনা রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।
সম্পাদনা: আরএইচ/ এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.