গ্রিস যাওয়ার পথে তুষারপাতে মারা গেল সোনাগাজীর যুবক • নতুন ফেনীনতুন ফেনী গ্রিস যাওয়ার পথে তুষারপাতে মারা গেল সোনাগাজীর যুবক • নতুন ফেনী
 ফেনী |
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রিস যাওয়ার পথে তুষারপাতে মারা গেল সোনাগাজীর যুবক

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২৫ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২২

তুরস্ক সীমান্ত পথে গ্রিসে যাওয়ার সময় তুষারপাতে আমিন উল্লাহ সুমন (২৬) নামের সোনাগাজীর এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ভাই সাইফুল ইসলাম। এরআগে ৩১ জানুয়ারী সীমান্ত হয়ে গ্রিসের পথে যাওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন সুমন।

নিহত সুমন ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের চরশাহাভিকারী গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি ৬ মাস আগে জীবিকার জন্য ওমানে পাড়ি জমান৷ সেখান থেকে অবৈধ পথে তুরস্ক সীমান্ত পথে গ্রিসে যাওয়ার সময় তুষারবৃস্টি ও অতিরিক্ত শীতে তার মৃত্যু হয়েছে।

নিহত সুমনের ভাই সাইফুল ইসলাম জানান, ৩ লাখ টাকা হারে দালালদের দিয়ে ৩১ জানুয়ারী তার ভাই সুমনসহ ২০ জনের একটি দল অবৈধ ভাবে তুরস্ক হয়ে গ্রীসের দিকে যাত্রা করেন। যাত্রার পর থেকে পরিবার ও স্বজনরা তার কোন হদিস পাচ্ছিলোনা।
সোমবার স্থানীয় একটি সূত্রে খবর পেয়ে চরচান্দিয়া ইউনিয়নের পূর্ববড়ধলী গ্রামের আব্দুর রহমান ইস্তাম্বুলের একটি হাসপাতালে গিয়ে সুমনের মরদেহ শনাক্ত করে তার ভাই সাইফুল ইসলামকে বিষয়টি করেছেন।

সাইফুল আরো জানান, অবৈধভাবে প্রবেশের দায়ে গ্রিস সীমান্ত থেকে পুলিশ তাদের ধরে দুইদিন পর্যন্ত আটক রাখে। পরে তাদেরকে তুরস্কে পাঠিয়ে দেয়। ফেরার পথে হঠাৎ তীব্রশীত ও তুষার বৃস্টিতে সুমনসহ আরো কয়েকজন আহত হলে তাদের ইস্তাম্বুলের একটি হাসপাতালে ভর্তি করা হয়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সুমন মারা যান।

সুমনের ভাই সাইফুল ইসলাম গ্রিসে অবস্থান করছেন। তিনি বলেন, গত ৩১ জানুয়ারি সুমন অন্য ২০ জনের সঙ্গে গ্রিসে প্রবেশের চেষ্টা করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে। গ্রিসের পুলিশ তাদের দুইদিন আটক রেখে পুনরায় তুরস্কে পাঠায়। তুরস্কে ফেরার সময় প্রচণ্ড শীতে সুমনসহ আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। পরে ইস্তাম্বুলের হাসপাতালে নেওয়া হয়। এরমধ্যে সোমবার জানতে পারি সেখানে সুমনের মৃত্যু হয়েছে।

সুমনের বড় বোন নাসিমা আক্তার বলেন, সুমন ৬ মাস আগে ওমান যান। সেখান থেকে গ্রিসে যাওয়ার জন্য কুয়েত পৌছেন। সেখানে সিলেটের হবিগঞ্জের এক দালালকে ৩ লাখ টাকা দিয়ে অবৈধ পথে গ্রিসে যাওয়ার জন্য বারবার চেস্টা করেন। চতুর্থবার চেস্টাকালে তার মৃত্যু হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সুমনের মরদেহ বর্তমানে ইস্তাম্বুলে হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে স্বজনরা জানিয়েছে। তার মরদেহ ফেরৎ আনতে তিনি সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.