১০ বাচ্চার মা হতে চেয়েছিলেন এই অভিনেত্রী • নতুন ফেনীনতুন ফেনী ১০ বাচ্চার মা হতে চেয়েছিলেন এই অভিনেত্রী • নতুন ফেনী
 ফেনী |
১০ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১০ বাচ্চার মা হতে চেয়েছিলেন এই অভিনেত্রী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৬ অপরাহ্ণ, ২৪ আগস্ট ২০২১

দুটি সন্তানই যথেষ্ট—এই মন্ত্রে বিশ্বাসী নন নিকোল কিডম্যান। কম করে হলেও তাঁর চাই ১০টা বাচ্চা। মারি ক্লের অস্ট্রেলিয়া সাময়িকীর ২৫ বছর পূর্তি সংখ্যায় প্রচ্ছদ হয়েছেন কিডম্যান। সেখানেই জানালেন তাঁর এই ইচ্ছার কথা। বলেন, ‘ইশ্‌, আমার যদি আরও বাচ্চা হতো! কিন্তু আমাকে সেই সুযোগই দেওয়া হয়নি। অন্তত ১০টি বাচ্চা থাকলে আমার ভালো লাগত।’

অস্কারজয়ী এই অভিনেত্রীর বাস্তবে কয়টি বাচ্চা? সাবেক স্বামী টম ক্রুজের সঙ্গে তাঁর আছে দুই সন্তান (দত্তক) এবং বর্তমান স্বামী কিথ আরবানের সঙ্গে আছে আরও দুই সন্তান। ১০ সন্তানের জায়গায় কিনা মোটে ৪ জন! অবশ্য ভাতিজা, ভাতিজি ও ধর্ম সন্তান দিয়ে তাঁর এই আক্ষেপ অনেকটাই ঘুচিয়েছেন কিডম্যান। এই বিষয়ে এই হলিউড অভিনেত্রী বলেন, ‘আচ্ছা, ঠিক আছে। আমি অন্য শিশুদেরও তো মা। আমার ছয়টি ভাতিজি ও ভাতিজা আছে। তা ছাড়া ১২টা বাচ্চার আমি ধর্ম মা। আমি মাতৃত্ব ভালোবাসি। বাচ্চাদের ভালোবাসি—ওরা অদ্ভুত, মজার ও সরল।’

কিডম্যানের কাছে সন্তান জন্মদান একটা অলৌকিক ঘটনা। তবে মা হওয়ার এই যাত্রা অতটা সহজ ছিল না। বেশ কষ্ট পোহাতে হয়েছে। এর আগে ট্যাটলার সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছিলেন, ২৩ বছর বয়সে প্রথম জরায়ুর বাইরে গর্ভধারণ করেন। শুধু তা–ই নয়, টম ক্রুজের সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার কিছু আগে তাঁর গর্ভপাতও হয়েছিল। তবু মা হওয়ার চেষ্টায় ক্ষান্ত দেননি তিনি। কিডম্যান বলেন, ‘মাতৃত্বের আকুলতা আমি জানি। সেই আকুলতা বিশাল, বেদনাদায়ক। আর সেই ক্ষতি! গর্ভপাতের সে ক্ষতির কথা খুব বেশি বলা হয় না। নারীর জন্য এটা বিশাল কষ্টের।’ এরপর মাতৃত্বের কষ্ট ও আনন্দের দিকটি তুলে ধরেন কিডম্যান, এর একদিকে যেমন আছে প্রচুর কষ্ট, ঠিক তার বিপরীতে আছে বিশাল আনন্দ।

২০০১ সালে বিচ্ছেদের আগে ইসাবেলা ও কনর নামে দুটি সন্তান দত্তক নিয়েছিলেন টম ক্রুজ ও নিকোল কিডম্যান। পরে কিথ আরবানকে বিয়ে করেন তিনি। সেই ঘরে সানডে রোজ ও ফেইথ মার্গারেট নামে দুই সন্তানের জন্ম দেন।

অধিক সন্তানের প্রতি কিডম্যানের এই আগ্রহ এই প্রথম নয়। ২০১৯ সালে পিপল সাময়িকীকে বলেছিলেন, কী হতো কিথ আরবানের সঙ্গে যদি প্রথম দিকেই সাক্ষাৎ হতো! ৩৮তম জন্মদিনে তাঁদের দেখা হয়েছিল। তখনই ভেবেছিলেন, কিথই সেই লোক, যাকে বিয়ে করা যায়। কিডম্যান বলেন, ‘যদি আমাদের ২৫ বছরে দেখা হতো, তাহলে আমাদের ১০টা বাচ্চাই হতো।
সম্পাদনা:আরএইচ/এইচআর

 

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.