ফেব্রুয়ারিতে আমেরিকায় শুরু হচ্ছে মাসুদ রানা’র শুটিং • নতুন ফেনীনতুন ফেনী ফেব্রুয়ারিতে আমেরিকায় শুরু হচ্ছে মাসুদ রানা’র শুটিং • নতুন ফেনী
 ফেনী |
১৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেব্রুয়ারিতে আমেরিকায় শুরু হচ্ছে মাসুদ রানা’র শুটিং

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৫ অপরাহ্ণ, ২৪ ডিসেম্বর ২০১৯

ঘোষণা দিয়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলো ৮৩ কোটি টাকা বাজেটের ‘মাসুদ রানা’ (MR9) সিনেমা। জনপ্রিয় সাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের তুমুল জনপ্রিয় এই গোয়েন্দা চরিত্রে শাকিব খানের নাম শোনা গেলেও সেই সিদ্ধান্ত থেকে সরে আসে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এরপর শুরু হয় মাসুদ রানাকে খুঁজে বের করার মিশন, ‘কে হবে মাসুদ রানা’ নামের রিয়েলিটি শো।

নতুন খবর হলো আগামী বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আমেরিকাতে শুরু হবে ‘মাসুদ রানা’ সিনেমার শুটিং। এর আগে শোনা গিয়েছিলো বলিউডের এক নায়িকাকে নিয়ে সিনেমাটির শুটিং হবে চলতি বছরের নভেম্বরে। তবে আজ সোমবার, ২৩ ডিসেম্বর জাজ মাল্টিমিডিয়ার জেনারেল ম্যানেজার এবি সবুজের দাবি করলেন ফেব্রুয়ারিতেই হবে শুটিং।

তিনি বলেন, ‘ছবির অনেক শিল্পীরা বলিউডের। তাদের এবং দেশীয় শিল্পীদের নিয়ে বিদেশের নানা লোকেশনে ছবিটির শুটিং হবে। তাই ভিসা জটিলতায় পরিকল্পনা বদলাতে হয়েছে। প্রথমে শুটিং সাউথ আফ্রিকাতে শুরু হওয়ার কথা ছিল। সেজন্য আমরা সব প্রস্তুতিও নিয়েছিলাম। তবে বর্তমানে আফ্রিকাতে শুটিং করার পরিবেশ নেই। তাই আমরা ওই সিদ্ধান্ত থেকে সরে এসেছি।

যেহেতু সিনেমাটি আন্তর্জাতিকভাবে নির্মিত হচ্ছে তাই এখানে জাজের কথাই সব নয়। তবে আমার কাছে যে তথ্য আছে তাতে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আমেরিকার নিউইয়র্কে সিনেমাটির শুটিং শুরু হবে। চলবে ৪০ দিনের মত।’ তবে বলিউডের নায়িকার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলেও জানান তিনি।

এদিকে ‘মাসুদ রানা’র অন্য অভিনেতা অভিনেত্রীদের ব্যাপারে চলতি বছরের সেপ্টেম্বরে জাজ মাল্টিমিডিয়ার কিছু সূত্র জানিয়েছিলো ‘মাসুদ রানা’ সিনেমার কেন্দ্রীয় মাসুদ রানা চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এবিএম সুমন। আরও কিছু চরিত্রের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মনিরা মিঠু, পিয়া জান্নাতুল, সাঞ্জু জন ও জাহিদ হোসেন শোভন।

‘মাসুদ রানা’ (MR9) পরিচালনা করবেন আসিফ আকবর। বাংলাদেশি বংশোদ্ভূত এই পরিচালক হলিউডে ২০০৬ সাল থেকে কাজ করছেন। সিনেমাটিকে হলিউডের মুভি হিসাবে নির্মাণ করা হবে এবং সেখানে প্রথমবারের মত একজন মুসলমান স্পাইকে দেখা যাবে মূল চরিত্রে।

সিনেমাটিতে ভিলেন হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন দ্য গ্রেট খালি। চুক্তিবদ্ধ হয়েছেন ‘দ্য ম্যাট্রিক্স’ সিনেমার খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ড, ‘আয়রন ম্যান ২’ সিনেমার মিকি রোর্ক, গ্যাব্রিয়েল্লা রাইট, মাইকেল প্যারেসহ বেশ ক’জন তারকা।

কাজী আনোয়ার হোসেনের ‘ধ্বংস পাহাড়’ গল্পের ‘মাসুদ রানা’র চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা, আবদুল আজিজ ও আসিফ আকবর। তবে চিত্রনাট্যের জন্য আরও কাজ করছে হলিউডের একটি দল। এছাড়া সিআইএ’র প্রাক্তন একজন স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। জাজ মাল্টিমিডিয়ার সাথে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.