দাগনভূঞায় ৫ ইটভাটাকে আড়াই লাখ টাকা জরিমানা • নতুন ফেনীনতুন ফেনী দাগনভূঞায় ৫ ইটভাটাকে আড়াই লাখ টাকা জরিমানা • নতুন ফেনী
 ফেনী |
২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দাগনভূঞায় ৫ ইটভাটাকে আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৬ অপরাহ্ণ, ০২ মার্চ ২০২১

ফেনীর দাগনভূঞা উপজেলায় ৫টি ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এ জরিমানা আদায় করেন।

পরিবেশ অধিদপ্তর জানায়, ফেনীর ইটভাটাগুলোতে প্রয়োজনীয় নির্দেশনা ও বারবার তাগাদা দেয়ার পরও জিগজাগ (আধুনিক প্রযুক্তি) পদ্ধতির যথাযথ ব্যবহার হচ্ছেনা। তাছাড়াও কিছু ইটভাটা ছাড়পত্র নবায়নের আবেদন করছেনা। এমতাবস্থায় সোমবার বিকালে দাগনভূঞা এলাকায় স্থাপিত কয়েকটি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। জিগজাগ প্রযুক্তির যথাযথ ব্যবহার না করা ও ছাড়পত্র নবায়ন না করায় মেসাস ন্যাশনাল ব্রিকসের ১, ২ ও ৬ নং ইউনিট এবং মেসার্স ব্রাদার্স ব্রিকসের ১ ও ২ নং ইউনিটকে ৫০ হাজার টাকা করে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও কৃষি জমির মাটির কাটার দায়ে দাগনভূঞা পৌরসভার আলাইয়াপুর গ্রামের এক ব্রিকসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক ফাইজুল কবির জানান, ইটভাটা গুলোতে জিগজাগ প্রযুক্তি চালু আছে। তবে প্রযুক্তির আন্ডারগ্রাউন্ড ও প্যানেলে পানি কম থাকা বা পানিশূন্য থাকায় ভ্রাম্যমান আদালত জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদা আক্তার তানিয়া জানান, ইটভাটায় আইনভঙ্গ করলে অভিযান চালানো হবে। এ ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবেনা।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.