ছাগলনাইয়ায় দৃষ্টিনন্দন মসজিদ'র উদ্বোধন • নতুন ফেনীনতুন ফেনী ছাগলনাইয়ায় দৃষ্টিনন্দন মসজিদ'র উদ্বোধন • নতুন ফেনী
 ফেনী |
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় দৃষ্টিনন্দন মসজিদ’র উদ্বোধন

মো. কামরুল হাসান, নিজস্ব প্রতিনিধিমো. কামরুল হাসান, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৮ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০২২

ছাগলনাইয়ায় কোটি টাকা ব্যায়ে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ’র উদ্বোধন করা হয়েছে। 

শুক্রবার উপজেলার নতুন করৈয়া বাজারে নির্মিত হওয়া দৃষ্টিনন্দন মসজিদটি এক্সিলেন্ট ওয়ার্ল্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও আনোয়ার হোসেন রয়েল রানা ফিতা কেটে এবং মসজিদের খতিব মাওলানা মোঃ নুরুন্নবী জুম্মার নামাজের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হাজী সাহাব উদ্দিন বলেন, সর্বপ্রথম ১৯৫৩ সালে মসজিদটি স্থাপিত হয়। এরপর বিভিন্ন সময় সংস্কার করা হয়। সর্বশেষ ২০২১ সালের জানুয়ারী মাসে মসজিদটির পুনঃনির্মাণ কাজের ভিত্তি প্রস্থর করা হয়। তিনি আরও জানান, ৭শতক জমিতে দোতালা এ মসজিদটি নির্মাণে প্রায় কোটি টাকার উপরে খরচ হয়েছে। এর সব টাকাই এককভাবে দিয়েছেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক ও দানবীর আনোয়ার এইচ রয়েল রানা। 

মসজিদটি নির্মাণে ব্যবহার করা হয়েছে আধুনিক সব আসবাবপত্র। ভেতরে রয়েছে ছয়টি দৃষ্টিনন্দন ঝাড়বাতি, মেজে এবং দেয়ালে লাগানো হয়েছে আল্লাহ ও মুহাম্মদ (সা.) লেখা নানা রঙের দামি টাইলস। প্রবেশ মুখের দৃষ্টিনন্দন কাঠের দরজাগুলোতে খোদাই করা রয়েছে আল্লাহ ও রাসুলের নাম। মসজিদ কমিটির সভাপতি আরও জানান, উপর তলা নিচতলা মিলিয়ে মসজিদটিতে ২ হাজারের বেশি মানুষ একসাথে নামাজ পড়তে পারবেন। মসজিদের পাশেই রয়েছে ওজুর জন্য সুবিশাল ওজুখানা। মৃত ব্যক্তি বহনের জন্য খাটিয়া রাখার জন্য রয়েছে আলাদা কক্ষ। 

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা পরিষদের সদস্য ও ছাগলনাইয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক, রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মজুমদার , রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মান্না, সাংবাদিক এবিএম নিজাম উদ্দিন, সমাজসেবক সিদ্দিক আহমদ ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হাজী খালেদ সাইফুল্লাহ লিটনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সম্পাদনাঃ আরএইচ/এমকেএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.