পরিবারের হাল ধরলেন ১১ বছর'র জাহিদ • নতুন ফেনীনতুন ফেনী পরিবারের হাল ধরলেন ১১ বছর'র জাহিদ • নতুন ফেনী
 ফেনী |
২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পরিবারের হাল ধরলেন ১১ বছর’র জাহিদ

যে বয়সে বই, খাতা, কলম নিয়ে স্কুলে যাওয়ার কথা ঠিক সে বয়সে এসে অসুস্থ বাবার সংসারের হাল ধরেন এগারো বছর’র জাহিদুল আলম। ছয় বছর বয়সী একমাত্র ছোট ভাই হাসান’কে নিয়ে বিভিন্ন স্থানে গিয়ে প্লাস্টিকের বোতল সংগ্রহ করে এগুলো বিক্রি করে দিন শেষে  যা পায় তা দিয়ে কোনরকমে সংসার চলে তাদের।

মঙ্গলবার বিকালে ছাগলনাইয়া পৌর শহরের উপজেলা পরিষদের গেইট সংলগ্ন স্থানে প্লাস্টিকের বোতল সংগ্রহ করতে দেখা যায় তাদের দু’ভাইকে। নতুন ফেনী’র এ প্রতিবেদকের সাথে আলাপকালে জাহিদুল বলেন, তিনমাস আগে সুদূর রংপুর থেকে তার অসুস্থ বাবা মোজাম্মেল হকের সাথে তারা দু’ভাই ছাগলনাইয়া পৌর শহরের সুবেদারি রাস্তার মাথা সংলগ্ন স্থানে একটা ভাড়া বাসায় এসে পাড়ি জমান।

তার মা সায়নুর বেগম থেকেও নেই। চার মাস আগে রংপুরে তাদেরকে ছেড়ে অন্যত্র চলে যায়। ছাগলনাইয়ায় এসে তার অসুস্থ বাবার সংসারে হাল ধরতে ছোট ভাইকে নিয়ে প্রতিদিন সকালে ভাঙা ভ্যানগাড়ি নিয়ে পৌর শহরের বিভিন্ন ডাস্টবিন এবং ময়লা আবর্জনার স্থান থেকে প্লাস্টিকের বোতল সংগ্রহ করে বিকেলে ভাঙ্গারী দোকানে বিক্রি করে ২’শ থেকে আড়াইশ টাকা নিয়ে তার বাবার কাছে দেয়।

খাবারের জন্য কাজের ফাঁকে এসে রান্নাবান্নার কাজও করে তারা দু’ভাই। জাহিদুল আলম আরো বলেন, কেউ যদি আমার বাবাকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয় এবং আমাদের লেখাপড়ার দায়িত্ব নেয় তাহলে আমরা দু’ভাই স্কুলে ভর্তি হয়ে ভালোভাবে পড়াশোনা করতে পারবো।

সম্পাদনাঃ আরএইচ/এমকেএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.