ফেনী |
১৬ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ | ১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে নিজের টাকায় গাউন-মাস্ক তৈরী করছেন চিকিৎসকরা

সোনাগাজী প্রতিনিধিসোনাগাজী প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৮ অপরাহ্ণ, ২২ মার্চ ২০২০

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত টাকায় করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দিতে তৈরী করা হচ্ছে গাউন, মার্কসহ নিরাপত্তা সরঞ্জাম। রবিবার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ নতুন ফেনীকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, করোনার ভাইরাস ছড়ানো ঠেকাতে দেশের অন্যান্য স্থানের ন্যায় ফেনীতে জনসচেতনতার জন্য ব্যাপক কর্মসূচী চলমান রয়েছে। কিন্তুু কেউ আক্রান্ত হয়ে হাসপাতাল অথবা উপ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য এলে চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা সরঞ্জামের প্রয়োজন পড়ে। বিশেষ করে চিকিৎসা কর্মে জড়িতরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত না করে রোগীর সেবা দিতে চায় না। তাই তিনি তার কর্ম এলাকায় চাকুরীরত ১৪ জন চিকিৎসক ও ১৪ জন নার্স’র জন্য ১৫টি গাউন, ৫০টি মার্ক ও মাঠ কর্মীদের জন্য ১৫টি ক্যাপ বানানোর জন্য প্রস্তুতাদেশ দিয়েছেন। এক্ষেত্রে তিনি নার্স ও চিকিৎসকদের সাথে কথা বলেছেন। তারা সবাই নিরাপত্তা সরঞ্জাম বানানোর খরচ ব্যক্তিগত ভাবে বহন করতে আগ্রহী হয়েছেন।

তিনি জানান, সেবা দেয়া চিকিৎসকদের পেশা ও নেশা। আমরা ব্যক্তিগত ভাবে এ উদ্যোগ নিয়েছি। এতে করে অন্যদের মাঝেও উদ্যোগ সৃষ্টি হতে পারে।

সম্পাদনা: এনকে/আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.