সোনাগাজীর দুই এলাকা লকডাউন • নতুন ফেনীনতুন ফেনী সোনাগাজীর দুই এলাকা লকডাউন • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সোনাগাজীর দুই এলাকা লকডাউন

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৫৬ অপরাহ্ণ, ১৬ জুন ২০২০

সোনাগাজী পৌরসভা ও মতিগঞ্জ ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে ইউএনও অজিত দেব এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেবের সভাপতিত্ব করেন। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ, পৌরসভা মেয়র মো. রফিকুল ইসলাম, মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রবিউজ্জামান বাবুসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সোনাগাজী পৌরসভা ও মতিগঞ্জ ইউনিয়নে করোনা রোগী বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে লকডাউন কার্যকর করা হবে। পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত লকডাউন চলবে। এসময়ে সপ্তাহে দুদিন সকাল আটটা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচা বাজার সবজি, মুদি দোকান, সার বীজ, মৎস্য, পশু খাদ্যের দোকান ও ওষুধ ফামের্সী খোলা থাকবে। গণপরিবহন বন্ধ থাকবে। তবে জরুরী খাদ্য, সরকারি গাড়ি, চিকিৎসা ও ওষুধ সরবরাহকারী গাড়ি লকডাউনের আওতামুক্ত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব বলেন, পৌরসভা ও মতিগঞ্জ ইউনিয়নের সব কয়টি প্রবেশ পথ সিলগালা করা থাকবে। এছাড়া সোনাগাজী-ফেনী সড়কসহ তিনটি সড়কে চেক পোষ্ট বসানো হবে। অতীব প্রয়োজন ব্যতীত কোন লোক লকডাউন এলাকায় প্রবেশ ও বের হতে পারবে না। তবে জরুরী প্রয়োজনে মাস্ক পরে বের হবেন। সোনাগাজীবাসীকে করোনার প্রার্দুভাব থেকে রক্ষা করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাশ বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে এক ইউপি সদস্যসহ ১৩ জনে শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা ১০২ জনে দাঁড়িয়েছে। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। তবে করোনায় সংক্রমিত ১৬জন সুস্থ্য হয়েছেন।

উপজেলার মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. রবিউজ্জামান প্রশাসনের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তার ইউনিয়নের কঠোরভাবে লকডাউন পালনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.