ফেনীতে চালু হলো কৃষকের বাজার • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে চালু হলো কৃষকের বাজার • নতুন ফেনী
 ফেনী |
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে চালু হলো কৃষকের বাজার

সদর প্রতিনিধিসদর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৩২ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২০

ফেনীতে কৃষকদের উৎপাদিত সবজি সরাসরি ভোক্তাদের নিকট পৌছে দিতে চালু হয়েছে কৃষকের বাজার। শনিবার সকালে ফেনী শহরের দাউদপুর ব্রীজ সংলগ্ন এলাকায় বাজারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান। সপ্তাহের শুক্র ও শনিবার সকাল ৭টায় এ বাজার বসবে।

সোমবার জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বাজারটি উদ্বোধনকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারনের উপপরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা মার্কেটিং কর্মকর্তা হারুন অর রশিদ, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, দাউদপুর কাঁচাবাজার আড়ৎদার সমিতির সভাপতি মো: ইলিয়াছ ভূঞা ও সাধারণ সম্পাদক আবু তাহের প্রমূখ।

জেলা মার্কেটিং কর্মকর্তা হারুন অর রশিদ জানান, কৃষি বিপনন ব্যবস্থায় মধ্যসত্বাভোগী থাকায় সব সময় কৃষকরা ন্যায মূল্য বঞ্চিত হয়ে আসছে। মধ্যসত্বাভোগীদের বাদ দিয়ে কৃষকরা তাদের উৎপাদিত সবজি বাজারে এনে সরাসরি ভোক্তাদের কাছে বিক্রি করতে এ বাজার চালু করা হয়। এ বাজারে কৃষি কার্ডধারী প্রকৃত কৃষকরাই তাদের উৎপাদিত ফসল বিক্রি করতে পারবেন। এতে করে প্রকৃত কৃষকরা লাভবান হয়ে উৎপাদনে আরো উৎসাহী হবেন।

দাউদপুর কাঁচাবাজার আড়ৎদার সমিতির সভাপতি মো: ইলিয়াছ ভূঞা জানান, কৃষকদের বাজারের পাশেই জেলার সর্ববৃহৎ সবজি আড়ৎ রয়েছে। এখানে কৃষকরা সবজি বিক্রির জন্য ভালো ক্রেতা পাবেন। বাজারটির মেঝে পাকা করে একটি সেড তৈরী করে দেয়ার দাবী জানান তিনি।

ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের মধ্যম হকদি গ্রাম থেকে কৃষক বাজারে কলমি, মুলাশাক ও লাউ নিয়ে এসেছেন মধু মিয়া। তিনি জানান, কৃষকদের থেকে পাইকাররা ১ টাকায় সবজি কিনে ৫শ টাকায় বিক্রি করেন। এতে করে কৃষকরা তাদের ন্যায় মূল্য বঞ্চিত হন। এখন থেকে কৃষকের বাজারে আমরা সরাসরি সবজি বিক্রি করে লাভবান হতে পারবো।

সম্পাদনা: এনকে/আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.