চালু হল ‘অনলাইন পশুর হাট, ফেনী’ • নতুন ফেনীনতুন ফেনী চালু হল ‘অনলাইন পশুর হাট, ফেনী’ • নতুন ফেনী
 ফেনী |
২৯ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চালু হল ‘অনলাইন পশুর হাট, ফেনী’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২০ অপরাহ্ণ, ১৫ জুলাই ২০২১

ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে ‘অনলাইন পশুর হাট, ফেনী’র (onlinepashurhatfeni.com)

ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনলাইন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মঞ্জরুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম জাকারিয়াসহ খামারী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে স্থানীয় এমপি নিজাম উদ্দিন হাজারী বলেন, খামারীরা অত্যন্ত সহজ পদ্ধতিতে ওয়েবসাইটে নিবন্ধন করে তাদের খামারের পশুগুলো প্রদর্শনের ব্যবস্থা করবেন। এখানে ক্রেতারা প্রবেশ করে তাদের পছন্দমত পশু কিনবেন। এখানে প্রতারিত হওয়ার সুযোগ নেই। তারপরও কোন প্রতারণার অভিযোগ পেলে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আনিসুল হক জানান, দেশে করোনা ভাইরাসের প্রকৌপ বৃদ্ধি পাওয়ায় এবার উম্মুক্ত গরু বাজারের সংখ্যা অনেক কমে গেছে। অনেক খামারী সামাজিক যোগাযোগ মাধ্যমে অনলাইনে কোরবানীর পশুর প্রচার প্রচারণা চালালেও আশানুরূপ সাড়া পাচ্ছেনা। যথা সময়ে ক্রেতার দেখা না মেলায় দুশ্চিন্তায় পড়েছে জেলার খামারীরা। এমতাবস্থায় জেলা প্রাণী সম্পদ দপ্তর থেকে অনলাইন পশুর হাট চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। এখানে খামারীরা বিক্রিযোগ্য পশুর বিভিন্ন তথ্য দিয়ে প্রদর্শন করবেন। ক্রেতারাও দেখে- শুনে স্বাচ্ছন্দের সাথে পশু ক্রয় করতে পারবেন। এ ওয়েবসাইটের মাধ্যমে ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে কোন প্রকারের প্রতারণার সুযোগ থাকবেনা।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.