ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে এনবিআর কে চিঠি চেম্বার অব কমার্সের • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে এনবিআর কে চিঠি চেম্বার অব কমার্সের • নতুন ফেনী
 ফেনী |
২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে এনবিআর কে চিঠি চেম্বার অব কমার্সের

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৭ পূর্বাহ্ণ, ০৮ এপ্রিল ২০২২

ফেনীতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ ফেনীর ডেপুটি কমিশনার আবু হানিফ মো. আবদুল আহাদ কর্তৃক ব্যবসায়ীদের সঙ্গে অসদাচরণ, দূর্ব্যবহার এবং হয়রানী বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন ও প্রতিকার চেয়ে বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন দিয়েছে ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম।

লিখিত আবেদনে উল্লেখ করা হয়, বর্তমান সরকার যখন সারাদেশে ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, তখন ফেনী জেলায় চলছে এক ভিন্ন পরিস্থিতি। প্রজাতন্ত্রের দায়িত্বশীল একজন রাজস্ব কর্মকর্তার মারমূখী আচরণ, দূর্ব্যবহার, হুমকি, হয়রানিতে ফেনীর ব্যবসায়ীরা তটস্থ ও হতাশ।

করোনা মহামারী ও ইউক্রেন যুদ্ধ নিয়ে যখন বৈশ্বিক অর্থনীতি গভীর সংকটাপন্ন, বাংলাদেশের অর্থনৈতিক অবস্থাও এর ব্যতিক্রম নয়। ব্যবসায়ী সমাজ এ দেশের অর্থনৈতিক ব্যবস্থার নিয়ামক শক্তি। তাদের দেওয়া বিভিন্ন রাজস্বেই তৈরী হচ্ছে একটি টেকসই বাংলাদেশ। এমতাবস্থায় ফেনীতে ভ্যাট আদায়ের নামে যে কোন রাজস্ব কর্মকর্তার স্বেচ্ছাচারী আচরণ সরকারের রাজস্ব আদায়ে ব্যবসায়ী সমাজকে নিরুৎসাহিত করছে।

ফেনীর কয়েকটি শিল্প প্রতিষ্ঠান, খাবার হোটেল, চাইনিজ হোটেলে ভ্যাট আদায়ের নামে হোটেলে ঢুকেই ক্রেতা থাকা অবস্থায় লাইট নিভিয়ে দিয়ে অভিযান চালানোর নামে ঘন্টার পর ঘন্টা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া, মালিক কর্মচারীদের নিয়ে টানা হেচড়া করা, প্রতিষ্ঠানের যাবতীয় হিসাবের খাতা, ল্যাপটপ ইত্যাদি নিয়ে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে।

যেকোন পেশাজীবীই চায় তার আত্মসম্মান বজায় রেখে চলতে। ব্যবসায়ীরা ভ্যাট দিতে কখনও কার্পন্য করেনি। বিভিন্ন দিবসে ভ্যাট আদায় ব্যবস্থার স্বপক্ষে বিভিন্ন প্রচার প্রচারনায় তারা সক্রিয় অংশগ্রহন করে এই প্রক্রিয়াকে অকুণ্ঠ সমর্থন জানিয়েছে।

ফেনীর ব্যবসায়ীরা নিয়মিত ভ্যাট দিয়ে রাজস্ব কর্মকর্তাদের সাথে একটি সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টির প্রত্যাশী যা উভয় পক্ষকে মুখোমুখি করার পরিবর্তে সরকারী রাজস্ব আদায়কে উৎসাহিত করবে। বিষয়ের আলোকে ফেনীর বৈরী পরিবেশ অবসান কল্পে রাজস্ব বোর্ড চেয়ারম্যানের ত্বরিত হস্তক্ষেপ কামনা করা হয়।

বিষয়টি অবগতির জন্য ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কুমিল্লা অঞ্চলের কমিশনার, এফবিসিসিআই সভাপতি, ফেনী জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অনুলিপি দেয়া হয়েছে।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.