৪ ডিসেম্বর থেকে আমিরাতের মসজিদে জুমার নামাজ শুরু • নতুন ফেনীনতুন ফেনী ৪ ডিসেম্বর থেকে আমিরাতের মসজিদে জুমার নামাজ শুরু • নতুন ফেনী
 ফেনী |
২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ ডিসেম্বর থেকে আমিরাতের মসজিদে জুমার নামাজ শুরু

আমিরাত প্রতিনিধিআমিরাত প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩০ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২০

আগামী ৪ ডিসেম্বর শুক্রবার থেকে আরব আমিরাতের মসজিদগুলোতে পুনরায় জুমার নামাজ আদায় চালু হচ্ছে। দেশটির জাতীয় জরুরি অবস্থা ও সংকট ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) মঙ্গলবার (২৪ নভেম্বর) এ ঘোষণা দিয়েছে।

করোনা সতর্কতার কারণে সরকারী নির্দেশে বিগত ১৫ মার্চ থেকে আমিরাতের মসজিদ সমুহে জুমা সহ সকল নামাজ আদায় বন্ধ করে দেয়। পরবর্তীতে কোভিড সতর্কতা মেনে ১ জুলাই থেকে বেশীর ভাগ মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ চালু হলেও জুমার নামাজ বন্ধ ছিল। এবার শর্ত দিয়ে জুমার নামাজের জামাত চালু করতে যাচ্ছে আমিরাতের সরকার।

মসজিদগুলোতে ধারণ ক্ষমতার ৩০ শতাংশ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। খুতবার ৩০ মিনিট আগে মসজিদ খুলে দেয়া হবে এবং নামাজের ৩০ মিনিট পরে মসজিদ বন্ধ হবে। খুতবা ও নামাজের স্থায়ীত্ব হবে ১০ মিনিট।

মসজিদে ওজু ও ওয়াশরুম বন্ধ থাকবে, তাই মুসল্লিদেরকে বাসা থেকে ওজু করে নিজনিজ জায়নামাজ নিয়ে মসজিদে আসার পরামর্শ দেয়া হয়েছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে মুসল্লিদেরকে অবশ্যই নামাজের সময় মাস্ক পরতে হবে, প্রবীণ এবং অসুস্থদের মসজিদে যাওয়ার বিষয়ে নিরুৎসাহিত করা হয়েছে।
সম্পাদনা:আরএই/এমই

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.