তোমরা চাইলে বিকিনি পর, আমি চাই হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী • নতুন ফেনীনতুন ফেনী তোমরা চাইলে বিকিনি পর, আমি চাই হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী • নতুন ফেনী
 ফেনী |
২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তোমরা চাইলে বিকিনি পর, আমি চাই হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী

নতুন ফেনী ডেস্কনতুন ফেনী ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৭ অপরাহ্ণ, ১৫ অক্টোবর ২০২২

ভারতে যারা হিজাব নিষিদ্ধের পক্ষে কথা বলছেন তাদের উদ্দেশে নিখিল ভারত মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, আপনারা বিকিনি পরুন, কে মানা করছে, আমরা কী করছি তাই নিয়ে মাথাব্যথা কেন। একদিন ভারতে কোনো হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী হবেন বলে নিজের আশা কথা জানান তিনি।

বহুল আলোচিত কর্ণাটকের কলেজে হিজাব নিষিদ্ধের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মুসলিম ছাত্রীদের আবেদনের জবাবে দেশটির সুপ্রিম কোর্টের বিভক্ত রায়ের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনেকের শরীর খারাপ হয়ে যায় যখন আমি বলি যে একদিন হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী হবে।

ওয়াইসি বলেন, আপনারা বলছেন যে হিজাব না পরতে। তাহলে কী পরবো? বিকিনি? আপনার সেটা পরার অধিকার আছে। আপনারা কেন চান যে আমাদের মেয়েরা হিজাব খুলে ফেলুক ও আমি দাড়ি কামিয়ে ফেলি?

কিশোরী ও তরুণীদের জোর করে হিজাব পরানো হয়ে বলে অনেকের দাবি। এই প্রসঙ্গে কিছুটা ব্যঙ্গ করে ওয়াইসি বলেন, একবার হায়দরাবাদে এসে দেখুন। সবচেয়ে খারাপভাবে গাড়ি চালায় আমাদের বোনেরা। ওদের গাড়ির পেছনে গাড়ি লাগাতে যাবেন না। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি। আমি ড্রাইভারদের সতর্ক থাকতে বলি। একবার মোটরসাইকেলে ওদের পেছনে বসলে বুঝতে পারবেন।

হিজাব বিতর্কে ভারতের সুপ্রিম কোর্টের বিভক্ত রায়
বহুল আলোচিত কর্ণাটকের কলেজে হিজাব নিষিদ্ধের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মুসলিম ছাত্রীদের আবেদনের জবাবে বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কোর্ট বিভক্ত রায় দিয়েছে।

এতে দেশটির শীর্ষ আদালতের একটি প্যানেল বলেছে, শ্রেণিকক্ষে হিজাব পরার অনুমতির সিদ্ধান্তের ব্যাপারে বিচারকরা বিভক্ত রায় দিয়েছে। পরবর্তী নির্দেশনার জন্য বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়েছে।

প্যানেলের দুই বিচারকের একজন শ্রেণিকক্ষে হিজাব নিষিদ্ধের পক্ষে তার মত দিয়েছেন। অন্য বিচারক মুসলিম ছাত্রীদের হিজাব পরার নিষেধাজ্ঞা বাতিলের পক্ষে মতামত দিয়েছেন।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.