পৌর নির্বাচনে কে হচ্ছেন ছাগলনাইয়ার নগর পিতা • নতুন ফেনীনতুন ফেনী পৌর নির্বাচনে কে হচ্ছেন ছাগলনাইয়ার নগর পিতা • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পৌর নির্বাচনে কে হচ্ছেন ছাগলনাইয়ার নগর পিতা

মো. কামরুল হাসান, নিজস্ব প্রতিনিধিমো. কামরুল হাসান, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২২ অপরাহ্ণ, ০৬ জানুয়ারি ২০২১

ছাগলনাইয়া পৌর নির্বাচনে কে হচ্ছেন নগর পিতা? এনিয়ে পৌরঞ্চলে সর্বত্রই চলছে নানা গুঞ্জন ও আলোচনা সমালোচনার ঝড়। সভা, সমাবেশ, বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচিতে সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। দলীয় মনোনয়ন নিশ্চিত করতে এখন থেকে জেলা ও উপজেলা নেতৃবৃন্দের কাছে দৌঁড়ঝাপ শুরু করেছেন মেয়র প্রার্থীরা।

ক্ষমতাসীন দল আ’লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন বর্তমান পৌর মেয়র ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক এম মোস্তফা। তিনি ২০১৬ সালে তৃতীয় পৌরসভা নির্বাচনে সাবেক পৌর মেয়র ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর বিএ এর সাথে নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হয়ে একই বছরের ১২ই জুলাই পৌর মেয়র হিসেবে শপথ গ্রহন করেন। তিনি ক্ষমতায় আসার পর পৌরসভার ৯টি ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন করেন। পৌরসভা ও নিজের ব্যক্তিগত অর্থায়নে বিভিন্ন রাস্তাঘাট, পুল, কালর্ভাট, মসজিদ, মন্দির, স্কুল, মাদ্রাসা নির্মান করেন। এই ৫ বছরে মানুষের কাছে হয়ে উঠেন একজন সফল জনপ্রিয় মেয়র হিসেবে। আলাপকালে মেয়র এম মোস্তফা বলেন, আমি মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরবাসীর কল্যানে সবসময় তাদের পাশে থাকার চেষ্টা করেছি। দল যদি আবারও চায় তাহলে নৌকার মাঝি হয়ে পৌরসভাকে বাংলাদেশের মধ্যে একটি উন্নয়নের রোল মডেলে পরিনত করবো।

এছাড়াও মনোনয়ন দৌঁড়ঝাপে রয়েছেন উপজেলা আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার। তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে অদ্যাবধি পর্যন্ত আওয়ামী রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত থেকে কাজ করে যাচ্ছেন। ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যাক্তি হিসেবে তিনি জেলা উপজেলার মানুষের কাছে বেশ পরিচিত। তার পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের মজুমদার ছাগলনাইয়া উপজেলা আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। নিজাম উদ্দিন মজুমদার বলেন, দল যদি মনোনয়ন দেন তাহলে জনগনের দোয়া ও ভালোবাসা নিয়ে আমি ক্ষমতায় আসলে প্রথমে পৌরবাসীর দৌরগোড়ায় গিয়ে তাদের দুঃখ, দূর্দশা ও সমস্যা চিহ্নিত করে সমাধান করবো ইনশাআল্লাহ। সাবেক উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুদ্দিন আহমেদ বুলু মজুমদার নৌকার টিকিট পেতে তিনিও দলীয়ভাবে লবিং শুরু করেছেন। সম্প্রতি জেলা আ’লীগ তৃণমূলের ভোটাভুটির মাধ্যমে বর্তমান পৌর মেয়র পৌর আ’লীগের সভাপতি এম মোস্তফা’কে প্রথম , উপজেলা আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার’কে দ্বিতীয় ও সাবেক উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুদ্দিন আহমেদ বুলু মজুমদারের নাম ঘোষণা করে তালিকা কেন্দ্রে পাঠান।

এদিকে পৌরসভার সাধারণ ভোটারদের মাঝে নিজেদের রাজনৈতিক অবস্থা জানান দিতে মাঠে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীরা। আবারও পৌর মেয়র হতে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন দুইবারের জনপ্রিয় সাবেক পৌর মেয়র ও বর্তমান উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ আলমগীর বিএ। ২০০২ সালে পৌরসভা গঠনের পর তিনি ২০০৩ সালে প্রথম পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০০৭ সালে চেয়ারম্যান পদ বিলুপ্ত করে তাকে মেয়র ঘোষণা করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১১ সালে ২৫ মে ২য় বারের মতো দলীয় মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচন করে তৎকালীন উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী ওমর ফারুক’র সাথে লড়াই করে বিপুল ভোটে বিজয়ী হয়ে মেয়র নির্বাচিত হন। তিনি একটানা ১৩ বছর ৬ মাস পৌর নগর পিতা হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। পৌর এলাকায় ব্যাপক উন্নয়ন করে আস্থার প্রতিক হিসেবে মানুষের কাছে হয়ে উঠেন একজন সফল, জনপ্রিয় পৌর মেয়র হিসেবে।

সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর বিএ বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আমি পৌরবাসীর দোয়া নিয়ে আবারও নির্বাচন করবো। ক্ষমতায় এলে পৌরবাসীকে শতভাগ সেবা পৌঁছে দিতে তাদের কল্যাণে নিজেকে সর্বদা নিয়োজিত রাখবো ইনশাআল্লাহ। তাদের সুখে দুঃখে সবসময় পাশে ছিলাম এবং থাকবো। এছাড়াও পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ফেনী জেলা ছাত্রদলের সহ-সভাপতি রেজাউল করিম চৌধুরী লাকী। ওয়ার্ড ছাত্রদলের সদস্য থেকে তার রাজনীতি শুরু হয়ে বর্তমানে তিনি জেলা ছাত্রদলের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ছাগলনাইয়াতে তৃনমুল নেতাকর্মীদের দাবীর মুখে দুঃসময়ে বিজয় চিনিয়ে আনতে চান তিনি। রাজনৈতিক অঙ্গনে সৎ, পরিচ্ছন্ন ও মিষ্টভাষী হিসাবে যথেষ্ট সুনাম রয়েছে তার। রাজনীতি ছাড়াও তিনি এলাকার বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন।

মেয়র পদে প্রার্থীতা প্রসঙ্গে রেজাউল করিম চৌধুরী লাকি বলেন, বর্তমানে বাংলাদেশে নির্বাচনের কোনো সুষ্ঠ পরিবেশ নেই। বিএনপিই একটি গনতান্ত্রিক দল, একমাত্র বিএনপি চায় বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে। দল যদি আমাকে সঠিক মূল্যায়ন করে তাহলে আমি পৌরবাসীর বিজয় ভোটের মাধ্যমে ছিনিয়ে আনবো ইনশাআল্লাহ। পৌরবাসীর সকল নাগরিক অধিকার পুনুরুদ্বারে নিজেকে বিলিয়ে দিয়ে সর্বাত্মক চেষ্টা করবো এবং পৌরসভার অসাপ্ত কাজগুলো পৌরবাসীর দোয়া ও ভালোবাসা নিয়ে তাদের পাশে থেকে নাগরিকদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করবো। উপজেলা যুবদল নেতা হাফেজ সোহরাব হোসেনও দলীয় মনোনয়ন পেতে জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের কাছে দৌঁড়ঝাপ শুরু করেছেন। তিনি দলীয় কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ ছাড়াও কর্মসূচি বাস্তবায়নে ব্যাক্তিগতভাবে আর্থিক সহায়তা করেন। তিনি মেয়র নির্বাচিত হলে মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাওয়ার আশা প্রকাশ করেন। পৌর যুবদলের সাবেক সভাপতি ও বর্তমান পৌর বিএনপির আহবায়ক কমিটির সদস্য কাজী জসিম উদ্দিন পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে চায়। তিনি দলীয় তৃণমূলকে সুসংগঠিত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করছেন। এদিকে পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র নির্বাচন করবেন বলে গুঞ্জন শুনা যাচ্ছে ছাগলনাইয়া কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব ও কলেজরোড় ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বদরুদ্দোজা ভূঁইয়া তারেক। তিনি তরুন উদ্যোক্তা, ব্যাবসায়ী ও সমাজসেবক হিসেবে বেশ পরিচিত মুখ। তাকে ঘিরে তরুনদের মাঝে রয়েছে ব্যপক উৎসাহ উদ্দীপনা। তবে তিনি নির্বাচন করার ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।
সম্পাদনা:আরএইচ/এমকেএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.