জাটকা ও জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির দায়ে ফেনীতে ৪ মাছ বিক্রেতার জেল • নতুন ফেনীনতুন ফেনী জাটকা ও জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির দায়ে ফেনীতে ৪ মাছ বিক্রেতার জেল • নতুন ফেনী
 ফেনী |
১৮ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

জাটকা ও জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির দায়ে ফেনীতে ৪ মাছ বিক্রেতার জেল

শহর প্রতিনিধিশহর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২০ অপরাহ্ণ, ০৭ জানুয়ারি ২০২১

ফেনীতে জাটকা ইলিশ বিক্রি ও চিংড়িতে জেলি মেশানোর দায়ে ৪ মাছ বিক্রেতাকে ৭ দিন করে জেল ও ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার ফেনীর পৌর মৎস্য আড়ৎ ও সুলতান মাহমুদ হকার্স মার্কেটে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথ ভাবে এ অভিযান পরিচালনা করে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোস্তফা জামান জানান, দীর্ঘদিন ফেনীর বিভিন্ন মৎস্য আড়ত ও মাছ বাজারে চিংড়িতে জেলি ও ক্ষতিকর রসায়নিক ব্যবহার করে আসছে একটি চক্র। এছাড়াও বাজারে অহরহ নিষিদ্ধ জাটকা বিক্রয় করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ আল মাহমুদ ভূঞার নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে ফেনী পৌর মৎস্য আড়তের শাহী মাছের আড়ৎ থেকে ৩০ কেজি জাটকা উদ্ধার করা হয়। এ জন্য দোকানীকে ৫ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়। অভিযানে লাইসেন্স ছাড়া ব্যবসা করার দায়ে মা মাছের আড়তের শহীদুল ইসলাম মুন্সিকে ৫ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের জেল দেয়া হয়।

পরে ভ্রাম্যমান আদালত ফেনী শহরের পৌর সুলতান আহাম্মদ হকার্স মার্কেটে অভিযানে খুচরা মাছ বিক্রেতা শাকিল থেকে ৩৫ কেজি ও আজিম থেকে ১৫ কেজি জেলি মিশ্রিত চিংড়ি উদ্ধার করে। এঅপরাধে দুইজনকে ৫ হাজার টাকা করে জরিমান ও ৭ দিনের বিনাশ্রম জেল দেয়া হয়।

অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোস্তফা জামানসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জব্দকৃত জাটকা দুইটি এতিম খানায় বিতরণ ও চিংড়িগুলো জনসম্মুখে মাটিতে পুতে দেয়া হয়।

সম্পাদনা: এনকে/আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.