সোনাগাজীতে মৎস্য কর্মকর্তার গাড়ি ভাঙচুর, ইউএনও অফিস ঘেরাও • নতুন ফেনীনতুন ফেনী সোনাগাজীতে মৎস্য কর্মকর্তার গাড়ি ভাঙচুর, ইউএনও অফিস ঘেরাও • নতুন ফেনী
 ফেনী |
২৬ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সোনাগাজীতে মৎস্য কর্মকর্তার গাড়ি ভাঙচুর, ইউএনও অফিস ঘেরাও

সোনাগাজী প্রতিনিধিসোনাগাজী প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪৭ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২৩

ফেনীর সোনাগাজীতে মৎস্য কর্মকর্তার ওপর হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেছেন বিক্ষুব্ধ জেলেরা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের শাহাপুর বাজারে এ ঘটনা ঘটে।

হামলায় ফেনী জেলা মৎস্য কর্মকর্তা বিল্লাল হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা, জেলে কৃষ্ণ জলদাস, প্রাণ জলদাস, সুজন জলদাস, শ্রীধাম জলদাস ও নয়ন জলদাসসহ সাতজন আহত হয়েছেন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে ফেনী নদীর চর খোন্দকার মোহনায় অভিযান চালিয়ে নৌকায় থাকা ৩০-৪০টি জাল জব্দ করে মৎস্য অফিস। দুটি জাল আগুনে পুড়িয়ে বেশ কয়েকটি কেটে নদীতে ফেলে দেওয়া হয়। এ খবর চর খোন্দকার জলদাস পাড়ায় ছড়িয়ে পড়লে জেলেরা দলবদ্ধ হয়ে শাহাপুর বাজারে জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তার গাড়ির গতিরোধ করে হামলা চালায়|। এসময় দুই মৎস্য কর্মকর্তা ও তাদের সঙ্গীদের সঙ্গে জেলেদের সংঘর্ষ হয়। এতে দুপক্ষের সাতজন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে দুই মৎস্য কর্মকর্তাসহ বাকিদের উদ্ধার করেন।

পরে দুই শতাধিক জেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় (ইউএনও) ঘেরাও করে বিক্ষোভ করেন। ইউএনও কামরুল হাসান ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়ে জেলেদের শান্ত করেন।

জেলে সর্দার প্রিয়লাল জলদাস বলেন, উপজেলা মৎস্য অফিসের কর্মচারী রাজুর মাধ্যমে জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তারা জেলেদের কাছ থেকে কয়েকদিন ধরে মাথাপিছু এক হাজার টাকা করে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসছেন। দাবিকৃত চাঁদা না পেয়ে হঠাৎ করে বিনা নোটিশে নিরীহ জেলেদের জাল জব্দ করেন। পরে আগুনে পুড়িয়ে ও কেটে নদীতে ফেলে ধ্বংস করে দেন।

এ বিষয়ে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, বিষয়টি সমাধানে জেলে নেতা ও মৎস্য কর্মকর্তাদের নিয়ে বৈঠক হয়েছে।

ফেনী জেলা মৎস্য কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন, জাল জব্দ করায় বিক্ষুব্ধ জেলেরা তাদের ওপর হামলা করেছেন। এতে আমাদের বেশকয়েকজন আহত হন।

সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.