রিবন্ডিংয়ে চুলের যত্ন • নতুন ফেনীনতুন ফেনী রিবন্ডিংয়ে চুলের যত্ন • নতুন ফেনী
 ফেনী |
২০ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

রিবন্ডিংয়ে চুলের যত্ন

সঞ্চিতা বণিকসঞ্চিতা বণিক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৭ অপরাহ্ণ, ২৩ মে ২০২০

সুন্দর সুস্থ উজ্জ্বল চুল কে না চায় বলুন, সব রমণী কিন্তু তার চুলের প্রতি সচেতন থাকতে চান। কিভাবে হেয়ার স্টাইল করলে তাকে সুন্দর লাগবে, আকর্ষণীয় লাগবে। এসব ঝামেলা এড়াতে সহজ সমাধান বলতে রিবন্ডিংটা বেছে নেয়া হয়। আসলে রিবন্ডিংটা কি এটা আমাদের আগে জানতে হবে এবং সে বিষয়ে ধারণা থাকতে হবে।

রিবন্ডিং হলো এটা সম্পূর্ণ একটা ক্যামিক্যাল প্রসেস, যা দ্বারা কার্লি চুলকে সহজে সোজা ও সাইনিং করে তোলে। সব ধরনের চুলে কি রিবন্ডিং করা যাবে কিনা এমন প্রশ্নের জবাবে বলতে হবে- কমপক্ষে ছয় মাস আগে রিবন্ডিং করিয়েছিলেন তাদের করা যাবে যাদের চুল বেশি ডেমেজ ও চুল পরার প্রবণতা বেশি। তাদের আগে চুলের ট্র্রিটমেন্ট করে তারপর রিবন্ডিং করতে হবে।

কালার চুলে রিবন্ডিং করা যাবে কি? তবে সে ক্ষেত্রে অবশ্যই আপনি কতোদিন আগে কালার করেছেন আপনার কোন ধরনের সমস্যা আছে কিনা, বিউটি এক্সপার্টের সাথে আলোচনা করে তারপর করলে ভালো হয়। রিবন্ডিং অনেক ধরনের হতে পারে। যেমন সাইনিং, মিল্ক, স্মুথিং, কেরাটিন ট্রিটমেন্ট ইত্যাদি। আপনি কোনটা করতে চাচ্ছেন ভালো করে জেনে বুঝে করাবেন। রিবন্ডিং করার পর আপনি সঠিকভাবে যত্ন নিচ্ছেন তো? অনেক ক্ষেত্রে ক্লাইন্টের অভিযোগ থাকে রিবন্ডিং করার পর আমার চুল ডেমেজ হয়ে যাচ্ছে, চুল ভেঙে যাচ্ছে, চুল গোড়া থেকে উঠে যাচ্ছে ইত্যাদি ইত্যাদি। সে ক্ষেত্রে আমি বলবো রিবন্ডিং করার পর সম্পূর্ণভাবে দায়িত্ব আপনার আপনি যতটা চুলের সঠিকভাবে যত্ন করবেন চুল ততটা ভালো থাকবে সে ক্ষেত্রে আপনার বিউটি এক্সপার্ট যে নিয়মগুলো বলবে সেগুলো ফলো করতে হবে।

কিভাবে ঘরে বসে যত্ন নেওয়া যায়? রিবন্ডিং চুলে কোন মেহেদী ব্যবহার করা যাবে না, সপ্তাহে তিন দিন তেল ব্যাবহার করতে হবে, তিন থেকে চার বার শেম্পু করতে হবে, প্রতিবার শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করতে হবে। চুলে স্টিম দিতে হবে, বাসায় কিভাবে চুলে স্টিম ধুয়ে নিবেন? গরম পানিতে তাওয়াল ভিজিয়ে ওটা পুরো মাথায় পেচিয়ে পাঁচ মিনিট রাখেন, সম্ভব হলে এই কাজটা পার্লারে করতে পারলে ভালো, মাসে একবার হলে ও পার্লারে হেয়ার স্পা করানোর চেষ্টা করবেন, কারণ পার্লারে সঠিক ট্রিটমেন্টটা পাওয়া যায়। ঘরে কিছু জিনিস দিয়ে প্যাক তৈরি করতে পারেন। যেমন- টকদই, মধু,ডিম, কস্টডার ওয়েল এগুলো দিয়ে একটা প্যাক বানিয়ে পুরো চুলে এক ঘন্টা রেখে নরমাল পানি দিয়ে ধুতে হবে, প্যাক দেওয়ার আগে তেল হালকা গরম করে মাথার স্কাল্পে ম্যাসেজ করতে হবে।
লেখক : বিউটি এক্সপার্ট

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.