নুসরাতকে উৎসর্গ করে নুরের কবিতার এলবাম • নতুন ফেনীনতুন ফেনী নুসরাতকে উৎসর্গ করে নুরের কবিতার এলবাম • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নুসরাতকে উৎসর্গ করে নুরের কবিতার এলবাম

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৬ অপরাহ্ণ, ১৭ অক্টোবর ২০১৯

সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে উৎসর্গ করে এবার প্রকাশিত হচ্ছে কবিতার এলবাম। ‘যদি এই বাংলায় আসো’ শিরোনামে এলবামটিতে কণ্ঠ দিয়েছেন আবৃত্তিশিল্পী আসাদুজ্জামান নূর ও ডালিয়া বসু সাহা। আগামীকাল শুক্রবার ছায়ানটে জি সিরিজের ব্যানারে এলবামটির মোড়ক উন্মোচন করা হবে।

অ্যালবামটি সাজানো হয়েছে কবি রাম চন্দ্র দাসের কবিতা দিয়ে। এতে মোট ১০টি কবিতা রয়েছে। এগুলোর শিরোনাম হচ্ছে- ‘আমি এই যুগের মেয়ে যদি’, ‘যদি এই বাংলায় আসো’, ‘অপর বেলায়’, ‘দাবায়ে রাখতে পারবে না’, ‘ইয়ে’, ‘শ্যামল সন্ধ্যার কাব্য’, ‘রবি-নজরুলের বঙ্গদর্শন’, ‘শুধু শান্তি চাই’, ‘গ্রেডার্থী’ ও ‘টাক’।




‘যদি এই বাংলায় আসো’ কবিতার অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে নুসরাত জাহান রাফিকে। ফেনীর এই তরুণীকে গায়ে আগুন দিয়ে হত্যা করা হয় তারই মাদরাসার ছাদে। যেই ঘটনার কথা আজও ভোলেনি দেশের মানুষ।

প্রকাশনা অনুষ্ঠানে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আসাদুজ্জামান নূর, কবি ও সাবেক সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার, জি সিরিজ-অগ্নিবীণার কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। এছাড়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন শুদ্ধমঞ্চ এর সাধারণ সম্পাদক মসিউদ্দিন খান সমীর উপস্থিত থাকবেন।
সেলিব্রেটিবিডি/আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.