বইমেলায় ফেনীর শুভ্র’র সায়েন্স ফিকশন ‘আলোয় অন্ধ শহর’ • নতুন ফেনীনতুন ফেনী বইমেলায় ফেনীর শুভ্র’র সায়েন্স ফিকশন ‘আলোয় অন্ধ শহর’ • নতুন ফেনী
 ফেনী |
২০ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বইমেলায় ফেনীর শুভ্র’র সায়েন্স ফিকশন ‘আলোয় অন্ধ শহর’

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৪ অপরাহ্ণ, ০৫ ফেব্রুয়ারি ২০২০

২০২০ সালে সড়ক দুর্ঘটনায় নিহত এক ব্যক্তি নিজেকে ফিরে পায় দেড় শ বছরে পরের ঢাকায়। তবে অন্য এক ব্যক্তি শরীরে। এই অদ্ভুত ঘটনা কীভাবে ঘটল, দেড় শ বছর পরের ঢাকার সঙ্গে এই সময়ের একজন মানুষের পরিচয় ঘটার বিস্ময়কর ঘটনাবলি নিয়ে রচিত হয়েছে সালাহ উদ্দিন শুভ্র’রসায়েন্সফিকশন ‘আলোয় অন্ধ শহর’।

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে সায়েন্স ফিকশনটি। এর প্রকাশক বৈভব। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মেলার ৭১৮ নম্বর স্টলে প্রথম দিন থেকেই ‘আলোয় অন্ধ শহর’ আগ্রহ জাগিয়েছে।

সালাহ উদ্দিন শুভ্র বলেন, ‘বইটিতে দেড় শ বছরের ঢাকাকে পাওয়া যাবে। নিজের শহরকে চিত্রায়িত করতে পেরে আমি রোমঞ্চিত। বইয়ের কাহিনি হলো, ২০২০ সালে সড়ক দুর্ঘটনায় নিহত এক ব্যক্তি নিজেকে ফিরে পায় দেড় শ বছরে পরের ঢাকায়। তবে অন্য এক ব্যক্তি শরীরে। এই অদ্ভূত ঘটনা কীভাবে ঘটল, দেড় শ বছর পরের ঢাকার সঙ্গে আমাদের সময়ের একজন মানুষের পরিচয় ঘটার বিস্ময়কর ঘটনাবলি নিয়ে রচিত উপন্যাসটি। এটি লেখকের দ্বিতীয় উপন্যাস হলেও প্রথম সায়েন্স ফিকশন।

এর আগে রহস্যধর্মী উপন্যাস ‘গায়ে গায়ে জ্বর’লিখেছিলেন ২০১৪ সালে। ২০১৯ সালের বইমেলায় আসে তার দ্বিতীয় গল্পগ্রন্থ ‘মেয়েদের এমন হয়’। প্রথম ২০১১ সালে তিনি গল্পগ্রন্থ ‘মানবসঙ্গবিরল’দিয়ে লেখালেখির জগতে পা রাখেন। সালাহ উদ্দিন শুভ্র’র জন্ম ফেনীতে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে প্রত্নতত্ত্বে স্নাতকোত্তর সম্পন্ন করেন।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.