ফেনীতে মাদক মামলায় ৩ জনের জেল , ১ জনের প্রবিশন,  সাক্ষীর বিরুদ্ধে মামলা • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে মাদক মামলায় ৩ জনের জেল , ১ জনের প্রবিশন,  সাক্ষীর বিরুদ্ধে মামলা • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে মাদক মামলায় ৩ জনের জেল , ১ জনের প্রবিশন,  সাক্ষীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৬ অপরাহ্ণ, ২৪ ফেব্রুয়ারি ২০২১

ফেনীতে পৃথক মাদক মামলায় ৩ আসামীকে বিভিন্ন মেয়াদে সাজা ও এক আসামীকে ১ বছরের প্রবিশন সুবিধা দিয়েছে আদালত। এছাড়াও আদালতে দাড়িয়ে মিথ্যা বলায় এক সাক্ষীর বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার ফেনীর জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ রায়গুলো ঘোষণা করা হয়।

জানা যায়, ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে ৯ ফেব্রুয়ারী দাগনভূঞা উপজেলার একটি মামলায় সাক্ষী দিতে এসে মিথ্যা সাক্ষ্য দেয় সিন্দুরপুর ইউনিয়নের হাজী রুহুল আমিনের ছেলে রমজান আলী স্বপন (২৭)। মামলার বাদীপক্ষে আইনজীবির জেরায় ও মামলার অন্যান্য সাক্ষীদের সাক্ষ্যে রমজান আলী স্বপন মিথ্যা সাক্ষী দেওয়ার বিষয় প্রমাণিত হয়।
আদালতের ব্যাঞ্চ সহকারী মোহাম্মদ জাকির হোসেন জানান, আদালতে শপথ করে আসামীকে মামলার দায় থেকে বাঁচানোর জন্য মিথ্যা সাক্ষী দেওয়ায় ও আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা করায় সাক্ষী রমজান আলী স্বপনের বিরুদ্ধে পৃথক মামলা রুজুর নির্দেশ দিয়েছেন আদালত।

একই আদালতে বুধবার পৃথক মাদক মামলায় ফেনী সদর উপজেলার ধর্মপুর বাঁশতলা এলাকার সিরাজুল ইসলামের ছেলে মো: করিমকে ১ বছর ৩ মাসের সশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এছাড়াও অন্য একটি মাদক মামলায় ফুলগাজী উপজেলার গাঁজা ব্যবসায়ী আসাদুজ্জামান শ্যামল ও সবুজ নামের দুই জনকে ৬ মাস সশ্রম কারাদন্ড ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডাদেশ দেন আদালত।

এদিকে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল হাসানের আদালতের ব্যাঞ্চ সহকারী মো. ইউনুছ শরীফ জানান, ২০২০ সালের ২৪ আগস্ট ৭পিস ইয়াবার মামলায় জাহিদুল ইসলাম সম্রাট (২৪) নামের এক শিক্ষার্থীকে ১ বছরের জন্য কারাগারে না পাঠিয়ে প্রবিশন সুবিধা দিয়েছেন আদালত। প্রবিশন প্রাপ্ত সম্রাট সম্প্রতি সময়ে ফেনী সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ব্যাচেলর ডিগ্রিতে ভর্তি হওয়ার প্রস্তুুতি নিচ্ছেন। তাই আদালত আসামীকে পড়ালেখা চালিয়ে সুনাগরিক হয়ে দেশ ও জাতির জন্য কাজ করার শর্তসহ ৫টি শর্তে প্রবিশন সুবিধা প্রদান করেন। আসামী সম্রাট ফেনী শহরের বিরিঞ্চি এলাকার সাইফুল আলম সেলিমের ছেলে।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.