ফেনীতে বড় ভাইকে হত্যা মামলায় ছোট ভাইয়ের ১০ বছরের কারাদন্ড • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে বড় ভাইকে হত্যা মামলায় ছোট ভাইয়ের ১০ বছরের কারাদন্ড • নতুন ফেনী
 ফেনী |
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে বড় ভাইকে হত্যা মামলায় ছোট ভাইয়ের ১০ বছরের কারাদন্ড

শহর প্রতিনিধিশহর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২৬ অপরাহ্ণ, ০১ ফেব্রুয়ারি ২০২২

ফেনীতে নিজ বড় ভাইকে গরম তেলে ঝলসে দিয়ে হত্যা মামলায় ছোট ভাই নিজাম উদ্দিনের (৬০) ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার ফেনীর জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে আসামীর উপস্থিতিতেই এ রায় ঘোষণা করা হয়েছে। দন্ডপ্রাপ্ত আসামী ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের সাপুয়া গ্রামের নুরুল হকের ছেলে।

আদালত ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৬ মার্চ পারিবারিক বিরোধের জের ধরে দুই ভাইয়ের বাকবিতন্ডার এক পর্যায়ে নিজাম উদ্দিন তার বড় ভাই জহিরুল হকের গায়ে গরম তেল দিয়ে ঝলসে দেয়। তাৎক্ষণিক জহিরুলকে উদ্ধার করে প্রথমে ফেনী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় ৩ এপ্রিল মারা যান দগ্ধ জহিরুল হক। এ ঘটনায় ৪ এপ্রিল জহিরুল হকের স্ত্রী ফাতেমা বাদী হয়ে দাগনভূঞা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ একমাত্র আসামী নিজাম উদ্দিনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে তিনি ঘটনা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। মামলাটি তদন্ত করে এসআই মশিউর রহমান ২০২০ সালের ২১ জানুয়ারী আদালতে অভিযোগপত্র জমা দিলে বাদীর আপত্তির প্রেক্ষিতে এসআই মো. মোবারক হোসেন ২০ ডিসেম্বর পূনরায় মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগ পত্র দায়ের করেন। আদালত এ মামলায় ১৩ জনে সাক্ষ্য গ্রহন শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন।

ফেনী জজ আদালতের পিপি হাফেজ আহাম্মদ জানান, আসামী নিজাম উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৩৬০ ধারায় দোষী সাভ্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদন্ডাদেশ ও ৫ লাখ টাকা জরিমানা ঘোষণা করেছে। রায় ঘোষণাকালে আসামী কাঠ গড়ায় ছিলো।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.