পুরান জুতায় নতুন দাম; ফেনীতে বাটা শো-রুমের জরিমানা • নতুন ফেনীনতুন ফেনী পুরান জুতায় নতুন দাম; ফেনীতে বাটা শো-রুমের জরিমানা • নতুন ফেনী
 ফেনী |
২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পুরান জুতায় নতুন দাম; ফেনীতে বাটা শো-রুমের জরিমানা

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩২ অপরাহ্ণ, ২০ এপ্রিল ২০২২

পুরাতন জুতায় লাগানো মূল্য ট্যাগ সরিয়ে নতুন ও বাড়তি মূল্য সংযোজনের দায়ে ফেনীতে বাটা জুতার একটি শো-রুমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকালে ফেনী শহরের ট্রাংক রোডস্থ ভোক্তা অধিকারের অভিযানে এ জরিমানা আদায় করা হয়েছে।

ফেনীস্থ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল চাকমা বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বুধবার ফেনী শহরের ট্রাংক রোডস্থ বাটা শোরুমে অভিযান চালানো হয়েছে। এসময় দেখা যায়, পুরাতন বাটা জুতায় লাগানো মূল্যেও ট্যাগ পরিবর্তন করে বাড়তি মূল্য লিখে নতুন ট্যাগ লাগানো হয়েছে। যা ক্রেতাদের সাথে প্রতারণার শামিল। এ অপরাধে বাটা শো রুমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোহেল চাকমা জানান, যেসব জুতা পূর্বের তৈরী করা ছিলো সেসব জুতায় মূল্য হিসেব করে পূর্বেই বসানো ছিলো। কিন্তুু বাটা শোরুমটিতে ঈদের নতুন জুতায় নতুন ট্যাগের সাথে সাথে পুরান জুতায় নতুন ও বাড়তি দাম লিখে ট্যাগ লাগানো হয়েছে। যখন জুতো তৈরী হয় তখনকার সময়ের মজুরী ও কাঁচামালের উপর পণ্যের মূল্য নির্ধারণ করা হয়। ঈদকে সামনে রেখে পন্যের মূল্য বৃদ্ধি ভোক্তার অধিকার লঙ্গণ করে। তাই এ জরিমানা আরোপ করা হয়েছে।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.