বগাদানায় আবেদনের আধা ঘন্টায় অনলাইন জন্ম নিবন্ধন পেল অভিভাবক • নতুন ফেনীনতুন ফেনী বগাদানায় আবেদনের আধা ঘন্টায় অনলাইন জন্ম নিবন্ধন পেল অভিভাবক • নতুন ফেনী
 ফেনী |
২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বগাদানায় আবেদনের আধা ঘন্টায় অনলাইন জন্ম নিবন্ধন পেল অভিভাবক

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৪ অপরাহ্ণ, ০৯ মে ২০২২

সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়ন পরিষদে ডিজিটাল পরিসেবার মান বেড়েছে। সোমবার সকালে একজন অভিভাবক তার নবজাতক শিশুর জন্ম নিবন্ধনের আবেদন করার ৩০ মিনিটের মাঝেই সনদ পেয়েছেন।

অভিভাবক ইলিয়াছ সুমন জানান, তিনি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা। ২৯ এপ্রিল তার কন্যা সন্তান হলে তিনি গতকাল সোমবার সকাল ১১ টায় ইউপি কার্যালয়ে এসে জন্ম নিবন্ধন সনদের আবেদন করেন। তাৎক্ষণিক ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন বাবুল পরিষদের সচিব নুরুন নাহার বুবলিকে সনদটি অনলাইনে এন্ট্রি করতে নির্দেশ দেন। ৩০ মিনিট পর ওই জন্মনিবন্ধন সনদটি অনলাইনে এন্ট্রি করে বাংলা ও ইংরেজিতে প্রিন্ট দিয়ে অভিভাবকের হাতে তুলে দেয়া হয়।

অভিভাবক ইলিয়াছ সুমন জানান, নির্ধারিত সময়ে জন্ম নিবন্ধনের আবেদন করায় ইউপি চেয়ারম্যান আমার সন্তানের নামে সনদ ইস্যু করে তার জন্য উপহার দিয়েছেন। তাৎক্ষণিক সেবা ও উপহার পেয়ে আমরা খুশি।

এদিকে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন বাবুল জানান, সঠিক সময়ে সকল কাগজপত্রসহ জন্ম নিবন্ধনের আবেদন করলে তাৎক্ষণিক সনদ ইস্যু করা যায়। এতে কোন জটিলতা থাকেনা। আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই নাগরিকদের তাৎক্ষণিক সেবা দেয়ার চেষ্টা করি। অভিভাবক ইলিয়াছ সুমন যথা সময়ে জন্ম নিবন্ধনের জন্য আবেদন করায় তার নবজাতকের জন্য সামান্য উপহারও দেয়া হয়েছে। এতে করে অন্যান্য অভিভাবকরা সচেতন হবেন বলে প্রত্যাশা ইউপি চেয়ারম্যান বাবুলের।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.