মিরসরাইয়ে ইছাখালীর সেতুতে বদলে গেলো লাখো মানুষের ভাগ্য • নতুন ফেনীনতুন ফেনী মিরসরাইয়ে ইছাখালীর সেতুতে বদলে গেলো লাখো মানুষের ভাগ্য • নতুন ফেনী
 ফেনী |
২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মিরসরাইয়ে ইছাখালীর সেতুতে বদলে গেলো লাখো মানুষের ভাগ্য

এম মাঈন উদ্দিন, নিজস্ব প্রতিনিধিএম মাঈন উদ্দিন, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৯ অপরাহ্ণ, ০৮ ফেব্রুয়ারি ২০২২

মাত্র ৮১ মিটার দৈর্ঘ্যের ছোট্ট একটি সেতু। উপজেলার ইছাখালী ইউনিয়নের পূর্ব ইছাখালী গ্রাম হয়ে বয়ে যাওয়া ইছাখালী খালের ওপর নির্মিত এ সেতু বদলে দিয়েছে দুই পাড়ের লাখো মানুষের ভাগ্য। গ্রামীণ এ জনপদে সূচিত হয়েছে যোগাযোগের নতুন দিগন্ত।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ইছাখালি ইউনিয়নে সেতুটি উদ্বোধন করেন সাবেক মন্ত্রী মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘ইছাখালি ইউনিয়নের আসাদ আলী কারী সড়কের ওপর যে সেতু নির্মান করা হলো এর মধ্য দিয়ে এ অঞ্চলের বেশ কিছু জনপদ যোগাযোগের নতুন দিনে প্রবেশ করলো। নতুন এ সেতু মানুষের জীবনমানের উন্নয়ন ঘটাবে। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল এখানে প্রতিষ্ঠার কারণে যোগাযোগ ব্যবস্থার আরো উন্নতি হবে।

২০১৮-২০১৯ অর্থ বছরে বরাদ্দ হওয়া স্থানীয় আসাদ আলী কারী সড়কের ওপর নির্মিত এ সেতুর কাজ শেষ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে সোমবার। এরপর থেকে এ সেতুর সাথে যুক্ত হয়েছে উপজেলার ৩টি ইউনিয়নের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ গ্রাম। এতে উপকারভোগী গ্রামগুলোর মানুষ বেশ খুশি।

স্থানীয় মিঠানালা ইউনিয়নের রহমতাবাদ গ্রামের বাসিন্দা খোরশেদ আলম বলেন, আসাদ আলী কারী সড়কের ওপর সেতু নির্মাণের ফলে আমাদের গ্রামের মানুষ বেশ উপকৃত হবে। এতদিন এ সেতুর জন্য পার্শ্ববর্তী গ্রামগুলো যোগাযোগ থেকে বিচ্ছিন্ন ছিলো।

মিরসরাইয়ের ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা বলেন, ইছাখালী খালের ওপর এ সেতু নির্মাণের ফলে আমার ইউনিয়নের আবুরহাট-পূর্ব ইছাখালী, কাটাছড়া ইউনিয়নের বৃহত্তর বাড়িয়াখালী ১০ নম্বর ইউনিয়নের রহমতাবাদ গ্রামগুলো যোগাযোগের নতুন যুগে প্রবেশ করেছে। আর এটি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের সাথে যুক্ত হওয়ার ফলে এসব এলাকাগুলোতে উন্নয়নের ছোঁয়া লাগবে।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমান বলেন, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন প্রকল্পের আওতায় ৪ কোটি টাকা ব্যয়ে জনগুরুত্বপূর্ণ এ সেতুটির উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে। এটি বাস্তবায়নের ফলে উপজেলার তিনটি ইউনিয়নের প্রায় লাখো মানুষ উপকৃত হবে। এছাড়া সেতুর সাথে যুক্ত আসাদ আলী কারী সড়কটি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের সাথে সরাসরি যুক্ত হবে। এতে এতদাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা আরো টেকশই হবে।

সম্পাদনাঃ আরএইচ/এমএমইউ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.