ফেনীতে মহান বিজয় দিবস পালিত • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে মহান বিজয় দিবস পালিত • নতুন ফেনী
 ফেনী |
২৭ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৩ অপরাহ্ণ, ১৬ ডিসেম্বর ২০২৩

সারা দেশের ন্যায় ফেনীতেও যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান জাতীয় বিজয় দিবস পালিত হয়েছে।

শনিবার সূর্যোদয়ের সাথে সাথে ফেনীর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচীর শুরু হয়। এরপর সকালে ফেনী-২ আসনের (সদর) সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, ফেনী পৌরসভা, ফেনী সরকারী কলেজ, আওয়ামীলীগ, বিএনপি ও প্রথম আলো ফেনী বন্ধুসভাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার পক্ষ থেকে মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের অংশগ্রহনে আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতা, জেলা শিল্পকলা একাডেমীতে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান, হাসপাতাল-জেলখানা-এতিমখানা ও শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশনা, সকল মসজিদ মন্দির গির্জায় সন্ত্রাস জঙ্গীবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির লক্ষ্যে বিশেষ আলোচনা ও দোয়ার আয়োজন, বিকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। ফেনীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মো. বাতেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনীর পুলিশ সুপার জাকির হাসান, ফেনী জেলা জজ আদালতের সরকারী কৌশলী ও বীর মুক্তিযোদ্ধা হাফেজ আহাম্মদ। বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, বীর মুক্তিযোদ্ধার ও সাংবাদিক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা প্রিয় রঞ্জন দত্ত।

সম্পাদনাঃ আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.