বিশ্বব্যাপী মানবতার কল্যাণে কাজ করছে রোটারী ইন্টারন্যাশনাল -ফেনীতে ড. বেলাল • নতুন ফেনীনতুন ফেনী বিশ্বব্যাপী মানবতার কল্যাণে কাজ করছে রোটারী ইন্টারন্যাশনাল -ফেনীতে ড. বেলাল • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী মানবতার কল্যাণে কাজ করছে রোটারী ইন্টারন্যাশনাল -ফেনীতে ড. বেলাল

শহর প্রতিনিধিশহর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৩ অপরাহ্ণ, ৩০ জুন ২০২০

বিশ্বব্যাপী আত্মমানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আন্তর্জাতিক সেবা সংগঠন রোটারী ইন্টারন্যাশনাল। ১৯০৫ সালে আমেরিকায় প্রতিষ্ঠিত এ সংগঠন আজ বিশ্বের ২০৪টি দেশে ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার বিকালে ফেনীর একটি চাইনিজ রেস্টুরেন্টে আন্তর্জাতিক সেবা সংগঠন রোটারী ইন্টারন্যাশনালের ২০২০-২১ রোটাবর্ষ বরণ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দানকালে রোটারী আন্তর্জাতিক জেলা-৩২৮২ এর গভর্ণর ফেনীর কৃতি সন্তান ড. বেলাল উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

সংগঠনটির ‘মুহুরী’ জোনের আয়োজনে সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, বর্ষ শুরুর প্রাক্কালে কোভিড-১৯ রোগীদের সেবাদানের সুবিধার্থে ফেনী জেলা সদর হাসপাতালের ৫০টি অক্সিজেন সিলিন্ডারে মিটার সংযোজন করে সেগুলোকে কার্যকরভাবে ব্যবহার করার পদক্ষেপ নেয়া হয়েছে।

এছাড়াও অন্যান্য প্রকল্পের মধ্যে অসহায়, দুঃস্থ ও কর্মহীন মানুষদের মধ্যে খাদ্য বিতরণ, বিনা মূল্যে পানীয় জল ও শৌচাগারের ব্যবস্থা, বিনামূল্যে চিকিৎসা শিবির, প্রান্তিক কৃষকদের জন্য বিনামূল্যে সেচ যন্ত্র ও কৃষি যন্ত্রপাতির ব্যবস্থা, বিনামূল্যে কম্পিউটার ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ, স্বল্পমূল্যে বাড়ি নির্মাণ করে অসহায় ও বিধবাদের প্রদান, প্রতিবন্ধীদের বিনামূল্যে কৃত্রিম অঙ্গ সংযোজন ও হুইল চেয়ার প্রদান, সৌরবিদ্যুৎ প্যানেল স্থাপন, পেশাগত উন্নয়নে সমাজে অবদান রাখার জন্য অন্তত দশ জন গুণী ব্যক্তিকে সম্মামনা পদক প্রদানসহ চলমান নানা কর্মসূচির বিবরণ তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মুহুরী জোনের লে. গভর্ণর ডা. তবারক উল্যাহ চৌধুরী বায়েজীদ, এডি. লে. গভর্ণর ইকবাল আলম, জোনাল কো-অর্ডিনেটর আবু জুবায়ের ভূঁঞা মুন্না। এ ছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি গভর্ণর সাইদুল মিল্লাত মুক্তা ও শাহীন হায়দার, এসিস্ট্যান্ট গভর্ণর চঞ্চল দে সরকার, হানিফ মজুমদার মিন্টু ও সাফায়েত উল্যাহ, স্থানীয় ক্লাবগুলোর প্রতিনিধি হিসেবে ফেনী সেন্ট্রালের সেক্রেটারী কেফায়েত উল্যা চৌধুরী, ফেনী অপরূপা’র প্রেসিডেন্ট ইলেক্ট এনামুল হক, ফেনী অপূর্ব’র প্রেসিডেন্ট সৈয়দ জহির উদ্দিন আকবর শিপন ও সেক্রেটারী আতিকুর রহমান শিবলী, ফেনী সিটি’র প্রেসিডেন্ট মোহাম্মদ ইলিয়াছ, ফেনী রাইজিং সান এর পিপি নজরুল ইসলাম সবুজ ও সেক্রেটারী আবদুল মামুন ভূঁইয়া। সংবাদ সম্মেলনের চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করেন সিপি আবদুল আউয়াল সবুজ।

উল্লেখ্য: আগামীকাল ১ জুলাই থেকে জেনিথ ফার্মাসিউটিক্যালের চেয়ারম্যান ফেনী ছেলে ড. বেলাল উদ্দিন আহমেদ প্রথম নির্বাচিত রোটারী গভর্ণর হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন।

সম্পাদনা: এনকে/আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.