ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে ব্যবসায়ী নেতাদের সংবাদ সম্মেলন • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে ব্যবসায়ী নেতাদের সংবাদ সম্মেলন • নতুন ফেনী
 ফেনী |
২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে ব্যবসায়ী নেতাদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩৫ অপরাহ্ণ, ০৪ এপ্রিল ২০২২

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ ফেনীর উপকমিশনার আবু হানিফ মো. আবদুল আহাদের বিরুদ্ধে ব্যবসায়ীদের সাথে অসদাচরণসহ আইনশৃংখলা বিরোধী কার্যক্রমের অভিযোগে এনে তাকে দ্রুত প্রত্যাহারের দাবী জানিয়েছেন ফেনীর ব্যবসায়ী নেতৃবৃন্দ। সোমবার ফেনী শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সভাপতি আইনুল কবীর শামীম লিখিত বক্তব্য পাঠকালে এ দাবী তুলে ধরেন। দাবী কার্যকর না হলে মঙ্গলবার সকাল ১১ টায় ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে মানববন্ধনে কঠোর কর্মসূচীর হুশিয়ারীও দেন ব্যবসায়ী নেতারা।
ফেনী চেম্বার অব কমার্স সভাপতি তার লিখিত বক্তব্যে বলেন, কাস্টমস এন্ড ভ্যাট কর্মকর্তা, ডিপুটি কমিশনার আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ ব্যবসায়ীদের সাথে উদ্যতপূর্ণ আচরণ, দুর্ব্যবহার, হুমকির বিরুদ্ধে ফেনীর সকল ব্যবসায়ী ও ব্যবসায়ী সংগঠনের নেতারা অস্বস্থিতে রয়েছেন।
ডিপুটি কমিশনার সাহেব গত মাসখানেক যাবৎ ফেনীর কয়েকটি শিল্প প্রতিষ্ঠান, খাবার হোটেল, চাইনিজ হোটেলে ভ্যাট আদায়ের নামে ক্রেতা থাকা অবস্থায় লাইট নিভিয়ে দিয়ে অভিযান চালানোর নামে ঘন্টার পর ঘন্টা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে মালিক-কর্মচারীকে নিয়ে টানা হ্যাচড়া করা, প্রতিষ্ঠানের হিসাবের খাতা, ল্যাপটপ ইত্যাদি নিয়ে অরাজক পরিস্থিতির সৃষ্টি করছেন। যা ভ্যাট দাতাদের জন্য অপমান ও অস্বস্থিজনক।
এমতাবস্থায় বিষয়টি নিয়ে আলোচনার জন্য চেম্বার প্রতিনিধি ও ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের নেতারা বারবার ভ্যাট কর্মকর্তার কার্যালয়ে গেলেও তার দেখা মেলছেনা। বিভিন্ন কারণ দেখিয়ে তিনি ব্যবসায়ী দলের সাথে স্বাক্ষাত এড়িয়ে চলেছেন। এমন পরিস্থিতিতে ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের স্বার্থে ভ্যাট কর্মকর্তার প্রত্যাহারের দাবীতে মঙ্গলবার বেলা ১১ টায় ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচী আয়োজন করা হয়েছে। ওই মানববন্ধনে ব্যবসায়ী নেতারা দূর্নীতিবাজ কর্মকর্তার বিরুদ্ধে আন্দোলনের কর্মসূচী ঘোষণা করবেন।
সংবাদ সম্মেলনে আইনুল কবীর শামীম বলেন, ভ্যাট কর্মকর্তা হানিফের মানসিক সমস্যা রয়েছে। তাকে এখান থেকে প্রত্যাহার করে দ্রুত চিকিৎসার ব্যাবস্থা করা প্রয়োজন। তিনি বলেন, ফেনীর ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা সব সময়ই ভ্যাট পরিশোধ করে আসছে। আগামীতেও তারা ভ্যাট দেবে। কখনো কোন সমস্যা হলে ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন রয়েছে। আলোচনার মাধ্যমে সমাধান হবে। কিন্তুু বল খাটিয়ে ভ্যাট দাতাদের হেনস্থা করায় ফেনীর ব্যবসায়ীরা ভ্যাট প্রদানে অনুৎসাহী হচ্ছে।
সংবাদ সম্মেলনে শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, ভাইস চেয়ারম্যান ফরিদ উদ্দিন পাঠান, জাফর উদ্দিনসহ চেম্বার এবং ব্যবসায়ী সমিতির সদস্য ও ভূক্তভোগী ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতারা জানান, ২০১৫ সালে ভ্যাট কর্মকর্তা আবু হানিফের বিরুদ্ধে অসদাচরণ ও অসংযত আচরণের অভিযোগ প্রমাণ হওয়ায় বিভাগীয় আদালতে দুই বছর যাবত তার বার্ষিক বর্ধিত বেতন স্থগিত করা হয়।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.