গুমের শিকার ব্যক্তিদের স্মরণে ফেনীতে মানববন্ধন • নতুন ফেনীনতুন ফেনী গুমের শিকার ব্যক্তিদের স্মরণে ফেনীতে মানববন্ধন • নতুন ফেনী
 ফেনী |
২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গুমের শিকার ব্যক্তিদের স্মরণে ফেনীতে মানববন্ধন

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৪ অপরাহ্ণ, ৩০ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিনিধি >>
গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আর্ন্তজাতিক দিবসে ফেনীতে মানববন্ধন করেছে মানবাধিকার কর্মী ও গুমের স্বীকার হওয়া ব্যক্তিদের স্বজনরা। বুধবার দুপুরে শহরের শহিদ শহিদুল্লাহ কায়সার সড়কে অধিকার ফেনীর ফোকাল পার্সন সাংবাদিক নাজমুল হক শামীমের তত্বাবধানে আয়োজিত মানববন্ধনে গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আর্ন্তজাতিক দিবস উপলক্ষে ঘোষনাপত্রটি পাঠ করেন অধিকার ডিফেন্ডার আবদুস সালাম।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বর্নমালা পত্রিকার সম্পাদক মুহাম্মদ আবু তাহের ভূইয়া, সাংস্কৃতিক সংগঠক কাজি ইকবাল আহম্মেদ পরান, রোটারেক্ট ক্লাব অব ফেনী অপূর্ব’র সাবেক সভাপতি এ.এস এম মাখজাম হায়দার মিরাজ, অধিকার ডিফেন্ডার আতিয়ার হাওলাদার, গুম হওয়া ব্যক্তির স্বজন ও বন্ধুরা।
মানববন্ধনে মানবাধিকার কর্মী ও ভিকটিম পরিবারগুলোর স্বজনরা গুমের শিকার ব্যক্তিদের স্মরণ করছে ও তাঁদেরকে তাঁদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছে।

অধিকার এর সংগৃহীত তথ্য অনুযায়ী, ২০০৯ সালের ১ লা জানুয়ারী থেকে ২০১৭ সালের ৩১ জুলাই পর্যন্ত ৩৮৮ জন গুমের শিকার হয়েছেন। অধিকার জানায়, অধিকার তখনই গুমের ঘটনা লিপিবদ্ধ করে, যখন গুম হওয়া ব্যক্তির পরিবার এবং প্রত্যক্ষদর্শীরা এই বিষয়ে সুনির্দিষ্টভাবে অভিযোগ করেন যে, আইন প্রয়োগকারী সংস্থার সদস্য পরিচয় দিয়ে তাঁকে তুলে নিয়ে যাওয়া হয়েছে ।
সম্পাদনা: আরএইচ/এইচএসটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.