স্টারলাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে পিঠা উৎসব • নতুন ফেনীনতুন ফেনী স্টারলাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে পিঠা উৎসব • নতুন ফেনী
 ফেনী |
২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টারলাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে পিঠা উৎসব

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০১ অপরাহ্ণ, ২৯ নভেম্বর ২০১৭

নতুন ফেনী ডেস্ক>>
ফেনীতে স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলে বর্ণিল আয়োজনে ঐতিহ্যবাহী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার শহরের এসএসকে সড়কের স্কুল ক্যাম্পাসে আয়োজিত উৎসবে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী জাহান আরা বেগম সুরমা।

স্কুলের অধ্যক্ষ অধ্যাপক সন্তোষ রঞ্জন নাথের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ফেনী পৌর মেয়র, স্টার লাইন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান হাজী আলাউদ্দিন, ফেনী সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জাতীয় মহিলা সংস্থা ফেনী জেলার চেয়ারম্যান খাদিজা আক্তার খানম রুনা, স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) কর্মরত সিনিয়র সাব-এডিটর তানভীর আলাদিন।

স্কুলের শিক্ষিকা শারমীন আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে স্টার লাইন গ্রুপের পরিচালক হাজী আবু বকর ছিদ্দিক, মাহমুদুল হক চৌধুরী মুনির, মাঈন উদ্দিন, সালাহ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম আক্তার, জেলা জুয়েলারী মালিক সমিতির সভাপতি ইসমাইল হোসেন খোকন, জাতীয় মহিলা সংস্থা ফেনী জেলার সদস্য নুরের নাহার পপিসহ আমন্ত্রিত অতিথি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উৎসবে অংশগ্রহণ করেন।

বিদ্যালয়ের নার্সারী থেকে অংশগ্রহনকারী দল প্রথম স্থান অর্জন করে ১০ হাজার টাকা, প্লে থেকে অংশগ্রহনকারী দল দ্বিতীয় স্থান অর্জন করে ৬ হাজার ও কেজি থেকে অংশগ্রহনকারী দল তৃতীয় স্থান অর্জন ৬ হাজার টাকা নগদ পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ।

উৎসবে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সকলের নিজের হাতে ঘরে তৈরি নানা স্বাদের ও বাহারী নামের ঐতিহ্যবাহী পিঠা নিয়ে হাজির হন। নকশি পিঠা, চিতই পিঠা, রস পিঠা, ডিম চিতই পিঠা, দোল পিঠা, ভাপা পিঠা, পাটিসাপটা পিঠা, পাকান, কাটা পিঠা, ছিট পিঠা, গোকুল পিঠা, চুটকি পিঠা, মুঠি পিঠা, জামদানি পিঠা, হাড়ি পিঠা, চাপড়ি পিঠা, পাতা পিঠা, ঝুড়ি পিঠাসহ নানা স্বাদের ও বাহারী রকমের পিঠাগুলো উৎসবে সবার মাঝে আনন্দ ছড়িয়ে দেয়। এতে অংশগ্রহনকারীদের মধ্যে থেকে বাছাইকৃত সেরা পিঠাগুলোর জন্য পুরস্কার প্রদান করে স্টার লাইন গ্রুপ। বিচারকের দায়িত্ব পালন করেন সাবিনা ইসলাম, মো: ছানাউল্লাহ ও আবু আহমেদ আবু।
সম্পাদনা: আরএইচ/এনইউ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.