‘শিশুদের এখন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে’ • নতুন ফেনীনতুন ফেনী ‘শিশুদের এখন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে’ • নতুন ফেনী
 ফেনী |
২১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

‘শিশুদের এখন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে’

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৩ অপরাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়নে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো.ওয়াহিদুজজামান। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ফেনীর পরশুরামে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান করেন তিনি।

এ সময় জেলা প্রশাসক বলেন, এসডিজি’র অভিষ্ট লক্ষ্যমাত্রা অর্জনে ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনা ও লক্ষ্যমাত্রাকে এমনভাবে সমন্বয় করতে হবে, যাতে দেশ ধারাবাহিকভাবে সুদূরপ্রসারী লক্ষ্য অভিমুখে অগ্রসর হয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসাবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াতে পারে।

উপস্থিত শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে জীবন গড়ার তাগিদ দিয়ে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুর আদর্শের পথ ধরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ ঘোষণা দিয়েছেন। আজকে যারা শিশু তারাই ২০৪১ সালে সমাজের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দেবে। শিশুদের এখন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। যাতে ভবিষৎতে তারা সঠিক নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারে। এ সময় মুজিব বর্ষ পালনের জন্য উপস্থিত সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের কথা বলেন।

উপজেলা প্রশাসন, জেলা তথ্য অফিস ও তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তর এ মেলার আয়োজন করে। সভার আগে র‌্যালী ও বেলুন উড়িয়ে পরশুরাম উপজেলা পরিষদ চত্ত্বরে দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক। পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার জানান, শিশুদের সৃজনশীল মেধা বিকাশে ও শিশু শ্রম, বাল্যবিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তির অপব্যাবহার রোধে জনসচেতনতা সৃষ্টি করতে ২ দিন ব্যাপী শিশু মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ১৩টি স্টলে উপজেলার ৫টি প্রাথমিক ও ৫টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। এছাড়া মেলায় তথ্য অফিস, এনজিও ও মহিলা বিষয়ক কর্মকর্তার একটি করে স্টল রয়েছে।

ইয়াছমিন আক্তার জানান, মেলা উপলক্ষ্যে শিশুদের চিত্রাংকন, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীকাল বুধবার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলা সমাপ্ত হবে। উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। এর আগে মেলা উপলক্ষ্যে আয়োজিত আনন্দ র‌্যালীতেও অংশগ্রহণ করেন তিনি।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নু-এমং মারমা মং, পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী (সাজেল), ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার (বাদল), ভাইস- চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে উপজেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিত্ব, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.