ফেনী |
১৫ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ | ৩১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বিলোনীয়ায় স্থল বন্দর দিয়ে যাতায়াত বন্ধ

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০০ পূর্বাহ্ণ, ১৬ মার্চ ২০২০

করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে পরশুরামের বিলোনীয়া স্থল বন্দরে বাংলাদেশী যাত্রীদের ভারতে যাতায়াত বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের শুধু নিজ দেশে প্রবেশের সুযোগ রয়েছে।

স্থল বন্দর সূত্র জানিয়েছে, শুক্রবার দুপুর ১২টা থেকে ভারতীয় অংশের মুহুরীঘাট কেন্দ্রে কোনো বাংলাদেশি ভিসাধারী যাত্রীদের ভারতে ঢুকতে না দিয়ে ফেরত পাঠানো হচ্ছে। তবে গত শনিবারও ৪ ভারতীয় নাগরিক বাংলাদেশে প্রবেশ করেছে। আর বাংলাদেশ থেকে ফেরত গিয়েছেন ৯ নাগরিক। শুক্রবার ভারতে প্রবেশ করা ৩ বাংলাদেশী নাগরিককে ফেরত পাঠানো হয়েছে।

তবে স্থল বন্দর দিয়ে এখনো দুই দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু রয়েছে। গতকাল রোববার রাত পর্যন্ত অন্তত ৩০টি সিমেন্টবাহী গাড়ী ভারতে প্রবেশের অপেক্ষায় রয়েছে।

বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইব্রাহিম জানান, হয়তো কয়েক দিনের মধ্যে স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যেতে পারে।

বিলোনীয়া স্থল বন্দরের ইমিগ্রেশন ইনচার্জ সুজাত আলী মজুমদার জানান, শুক্রবার থেকে ভারতের মুহুরীঘাট কেন্দ্র কোন বাংলাদেশী যাত্রীদের প্রবেশ করতে দিচ্ছেনা। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত তা কার্যকর থাকবে। শুধু ভারতীয় যাত্রীদের গ্রহণ করছে।
সম্পাদনাঃ আরএইচ/ এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.