ছাগলনাইয়ায় দুইদিনব্যাপী শিশু মেলার উদ্বোধন • নতুন ফেনীনতুন ফেনী ছাগলনাইয়ায় দুইদিনব্যাপী শিশু মেলার উদ্বোধন • নতুন ফেনী
 ফেনী |
২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় দুইদিনব্যাপী শিশু মেলার উদ্বোধন

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ছাগলনাইয়ায় দুই দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার জেলা তথ্য অফিস ফেনীর আয়োজনে ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী।

জেলা তথ্য কর্মকর্তা রেজাউল রাব্বি মনির’র সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) বদরুল আলম মোল্লা, ছাগলনাইয়া উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা হোমায়রা ইসলাম, ছাগলনাইয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাশকুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আল মোমিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা বেগম, ছাগলনাইয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শহীদুল ইসলাম, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম আফছার প্রমুখ।

শুরুতেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ছাগলনাইয়া জিরো পয়েন্ট থেকে বর্ণাঢ্য র‍্যালী  শুরু হয়ে শিশু মেলা প্রাঙ্গণে শেষ হয়ে বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। উদ্বোধনী আলোচনা সভায় বক্তারা উল্লেখ করেন, শিশুদের জন্য সরকারের শীর্ষ মহল থেকে শুরু করে সকলেই যে আলাদাভাবে ভাবছে তাঁর প্রমানস্বরুপ এই শিশু মেলা।

টেকসই মানব সম্পদ সৃষ্টির জন্য শিশুদের সুষ্ঠু পরিচর্যার বিষয়ে গুরুত্বারোপ করে বক্তারা বলেন উক্ত মেলার মাধ্যমে অভিভাবকেরা আরো সচেতন হবেন। শিশুদের অধিকার, স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সচেতনতার পাশাপাশি শিশু শ্রম বন্ধে সকলে সোচ্চার হবেন। শিশু মেলার মাধ্যমে জনগণকে আমরা এই বার্তা দিতে পারি যে শিশুদের জন্য আমাদের আলাদাভাবে ভাবতে হবে। দুই দিন ব্যাপী মেলায় শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন থাকছে। সোমবার মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

সম্পাদনাঃ আরএইচ/এমকেএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.