শত প্রতিকূলতার মাঝেও তাহের লাঙ্গল প্রতীক প্রত্যাশী • নতুন ফেনীনতুন ফেনী শত প্রতিকূলতার মাঝেও তাহের লাঙ্গল প্রতীক প্রত্যাশী • নতুন ফেনী
 ফেনী |
২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শত প্রতিকূলতার মাঝেও তাহের লাঙ্গল প্রতীক প্রত্যাশী

আলমগীর রিপন, নিজস্ব প্রতিনিধিআলমগীর রিপন, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৪৮ অপরাহ্ণ, ২১ মার্চ ২০২১

জাতীয় পার্টির সূচনা থেকে শত প্রতিকূলতার মাঝে সক্রিয় অবস্থান করা এক ব্যক্তি এমএ তাহের মামুন। সোনাগাজী উপজেলার ১নং চরমজলিশপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চরলক্ষ্মীগঞ্জ গ্রামের হাজী আব্দুল সামাদ মিয়া বাড়ীর মরহুম শরীয়ত উল্যাহ এর ছোট ছেলে।

তিনি চরলক্ষ্মীগঞ্জ নাজেরীয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিমে উত্তীর্ণ হওয়ার মধ্য দিয়ে শিক্ষা জীবনের ইতি টানেন। শিক্ষা জীবনের সমাপ্তির সাথে সাথে তৎকালীন জাতীয়পার্টির সাংসদ মজিবুল হক চৌধুরীর হাত ধরে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৯৮৭সালে জাতীয়পার্টির রাজনীতির সাথে জড়িত হয়ে বিভিন্ন রাজনৈতিক মামলা-হামলার শিকার হয়ে এরশাদের ক্ষমতাচ্যুতের পর এলাকা ছাড়া হয়েছেন।

দীর্ঘ সময় পর ২০০৫ সালে নিজ জন্মস্থানে আবারো রাজনীতিতে সক্রিয় হোন। ২০০৮সালে জাতীয়পার্টির ১নং চরমজলিশপুর ইউনিয়নের আহবায়ক ও ২০১২সাল থেকে অধ্যবদি পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও সোনাগাজী উপজেলার ২০১৪সালে সহসভাপতি ও ফেনী জেলার নির্বাহী সদস্য পদের দায়িত্বপালন করেছেন।

তিনি সাংবাদিকতার মত মহান পেশার সাথেও সম্পৃক্ত। আনন্দ টেলিভিশন, সাপ্তাহিক ফেনীর শক্তি, আজকের পর্দা ও উত্তরণ পত্রিকায় কাজ করে আসছেন। তিনি সোনাগাজী প্রেসক্লাবের নির্বাহী সদস্যের দায়িত্বে রয়েছেন।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের ফেনী জেলা শাখার সভাপতি ও বর্তমানে চট্টগ্রাম বিভাগীয় প্রধানের দায়িত্বে রয়েছেন। করোনাকালীন সময়ে মাস্ক, সচেতনামূলক লিফলেট, খাদ্য সামগ্রী সহ নিজের সামর্থনুযায়ী জনসাধারণের পাশে দাড়িয়েছেন। মাদ্রাসা, মসজিদ, ওয়াজ-মাহফিল, এতিমখানা সহ প্রতিটি কাজে গোপনে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

এছাড়াও তিনি ২০১৬সালে ইউপি নির্বাচনে ১নং চরমজলিশপুর ইউনিয়নে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রত্যাশা এবারো লাঙ্গল প্রতীকে নির্বাচন করবেন। ইতিমধ্যে তিনি মজলিশপুর ইউনিয়নের প্রতিটি স্থানে শোডাউন দিয়ে ব্যাপক আলোচনায় রয়েছেন।

এম এ তাহের বলেন, আমি পড়াশোনা শেষ করেই জাতীয়পার্টির সূচনা থেকে সক্রিয় রাজনীতি করে আসছি। প্রতিটি আন্দোলন সংগ্রাম ও সংগঠনের প্রচার প্রচারণার সাথে সর্বসাধারণের বিপদে-আপদে নিজেকে বিলিয়েছি। করোনাকালীন সময়ে ছিলাম নিজের অবস্থান থেকে সর্বোচ্চ সক্রিয়। গত ইউপি নির্বাচনেও লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছি। আমাদের সাংসদীয় আসনে রয়েছেন আমাদের অভিভাবক লেঃ জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি মহোদয়। তিনি ফেনী জেলার জাতীয়পার্টিকে সুসংগঠিত করতে সবসময়ই তৃণমূল নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করছেন। তাই আমি এবারো মজলিশপুর ইউনিয়ন নির্বাচনে লাঙ্গল প্রতীকে অংশ নিয়ে এমপি মাসুদ উদ্দিন চৌধুরীর হাতকে তথা জাতীয়পার্টিকে শক্তিশালী করতে সদা প্রস্তুত ও কাজ করে যাচ্ছি। আমি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।
সম্পাদনা:আরএইচ/এএইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.