ফেনীতে পল্লী চিকিৎসকের ইসলাম ধর্ম গ্রহন • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে পল্লী চিকিৎসকের ইসলাম ধর্ম গ্রহন • নতুন ফেনী
 ফেনী |
১০ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে পল্লী চিকিৎসকের ইসলাম ধর্ম গ্রহন

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৩ অপরাহ্ণ, ২৭ মে ২০২২

ফেনীতে পিংকু বালামী নামের এক পল্লী চিকিৎসক হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। শুক্রবার আসরের নামাজের পর তিনি ফেনীর সর্ববৃহত জামে মসজিদ জহিরিয়া মসজিদের খতিব মাওলানা ইলিয়াছের থেকে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহনের বিষয়টি প্রকাশ করেছেন।
ইসলাম ধর্ম গ্রহনকারী পল্লী চিকিৎসক পূর্ব নাম পিংকু বালামী। বর্তমানে তিনি ইয়াছিন আরাফাত তাওহীদ নাম রেখেছেন। তিনি সোনাগাজী উপজেলার পশ্চিম সুলতানপুর গ্রামের তপন বালামী দাসের ছেলে।


ইসলাম ধর্মগ্রহনের পর ওই যুবক নিজের নতুন নাম ইয়াছিন আরাফাত তৌহিদ পরিচয় দিয়ে জানান, আমি দীর্ঘদিন নবী-রাসূলগনের জীবনী পড়ে এবং ইসলাম ধর্মের আদর্শ দেখে ইসলাম ধর্ম গ্রহনে আগ্রহী হই। ২০২১ সালের মার্চ মাসে আমি এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহনের ঘোষণা করি। কিন্তুু নানা কারণে তা প্রকাশ করিনি। সর্বশেষ শুক্রবার (২৭ মে) ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি প্রকাশ্যে কলমা পড়েছি।
ফেনী জহিরিয়া মসজিদের খতিব মাওলানা ইলিয়াছ জানান, ইসলাম ধর্ম সকলের জন্য শান্তি এবং প্রশান্তির ধর্ম। হিন্দু ধর্মাবলম্বী ওই যুবক বিষয়টি বুঝতে পেরে ২০২১ সালে আদালতে এফিডেভিট করেন। শুক্রবার বিভিন্ন মুসল্লির মাধ্যমে তিনি মসজিদে এসে কালিমা পড়ার আগ্রহ প্রকাশ করেন।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.