সোনাগাজীতে ঈদুল আযহার প্রস্তুতি সম্পন্ন • নতুন ফেনীনতুন ফেনী সোনাগাজীতে ঈদুল আযহার প্রস্তুতি সম্পন্ন • নতুন ফেনী
 ফেনী |
২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীতে ঈদুল আযহার প্রস্তুতি সম্পন্ন

আলমগীর রিপন, নিজস্ব প্রতিনিধিআলমগীর রিপন, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৩ অপরাহ্ণ, ১৬ জুন ২০২৪

ঈদুল আযহা উপলক্ষে প্রস্তুত করা হয়েছে উপজেলা অর্ধশতাধিক ঈদগাহ ও জামে মসজিদ গুলো। পাশাপাশি কোরবানী দেয়ার পর সাথে সাথে বর্জ্য গুলো দ্রুত সময়ের মধ্যে অপসারণ করার জন্য প্রস্তুতিও নেয়া হয়েছে।

ঈদুল আযহা উপলক্ষে সকাল সাড়ে সাতটায় সোনাগাজী কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। ঈদের দ্বিতীয় জামাত উপজেলা পরিষদ জামে মসজিদে সকাল ৮টায় ও তৃতীয় জামাত মডেল থানা জামে মসজিদে ৮টা ১৫মিনিটে অনুষ্ঠিত হবে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের ঈদগাহ গুলোকে প্রস্তুত করা হয়েছে। টাঙ্গানো হয়েছে সামিয়ানা। কোনো কোনো স্থানে করা হয়েছে আলোকসজ্জা। উপজেলার মজলিশপুর ইউনিয়নের মজলিপুর ঈদগাহ, কুঠিরহাট ঈদগাহ, বগাদানা ইউনিয়নের গুনক ঈদগাহ, মঙ্গলকান্দি ইউনিয়নের বক্তারমূন্সী কেন্দ্রীয় জামে মসজিদ, মতিগঞ্জ ইউনিয়নের মানুমিয়ার বাজার ঈদগাহ, চরদরবেশ ইউনিয়নের আদর্শগ্রাম ঈদগাহ, চরচান্দিয়ার মদীনা বাজার ঈদগাহ, সদর ইউনিয়নের চরখোয়াজ ঈদগাহ, আমিরাবাদের আহম্মেদপুর ঈদগাহ ও নবাবপুর ইউনিয়নের ভোর বাজার ঈদগাহ, নবাবপুর ঈদগাহর পাশাপাশি জামে মসজিদ গুলোতে সকাল ৭টা থেকে সাড়ে আটটায় পৃথক পৃথক জামাত অনুষ্ঠিত হবে।

নামাজের পর কোরবানি দেয়া পশুর বর্জ্য গুলো যাতে নিজ উদ্যোগে অপসারণ করা হয় সে বিষয়ে ইমাম-খতিবদের প্রতি বিশেষ পরামর্শ দেয়ার জন্য উপজেলা প্রশাসন নির্দেশ দিয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সকল জনপ্রতিনিধিদের দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণের জন্য সহযোগিতা করা নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

সোনাগাজী কেন্দ্রীয় ঈদগাহ কমিটির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেন, ঈদুল আযহা উপলক্ষে ঈদগাহ প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি পৌরসভায় যাতে দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করা হয় সেজন্য কাউন্সিলরদের নির্দেশনা দেয়া হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা ফিল্ড সুপারভাইজার নুর আলম বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশনা মতে আমরা উপজেলার ঈদগাহ ও জামে মসজিদ গুলোতে নামাজের জন্য সুব্যবস্থা করার জন্য বলেছি। এবং যাতে কোনো প্রকার আইনশৃংখলার বিঘ্ন না হয় সেজন্য ইমামদের সঠিক বক্তব্য রাখার জন্য বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান বলেন, ঈদুল আযহা উপলক্ষে ঈদের জামাত ও দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি ইমামরাও যাতে মুসুল্লিদের এবিষয়ে সঠিক বক্তব্য রাখার জন্য নির্দেশনা দেয়া হয়।

সম্পাদনাঃ আরএইচ/এএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.