বঙ্গবন্ধু একাডেমী কাপে চ্যাম্পিয়ন ফেনী • নতুন ফেনীনতুন ফেনী বঙ্গবন্ধু একাডেমী কাপে চ্যাম্পিয়ন ফেনী • নতুন ফেনী
 ফেনী |
১৮ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু একাডেমী কাপে চ্যাম্পিয়ন ফেনী

ক্রীড়া ডেস্কক্রীড়া ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪১ অপরাহ্ণ, ০৭ জানুয়ারি ২০২১

মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত বঙ্গবন্ধু একাডেমী কাপ ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন ফেনী ফুটবল একাডেমী। ফেনী জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে বিজয়ী হয়ে অনুর্ধ্ব-১২ ও ১৮ দুই বিভাগে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখে স্বাগতিকরা।

বিকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে প্রধান অতিথি থেকে খেলোয়াড়দের মাঝে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান, ফেনী জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী।

ফেনী জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মামুুনুর রশিদ মিলন এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুর রহমান বিকম, সাবেক জাতীয় দলের ফুটবলার ও বাফুফের ডেভেলপমেন্ট কমিটির সদস্য খন্দকার রাকিবুল ইসলাম রাকিব, ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, ফেনী পৌরসভার প্যানেল মেয়র স্বপন মিয়াজী।

ফেনী জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন ডালিমের সঞ্চালনায় প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, সাংবাদিক, ক্রীড়ামোদীরা উপস্থিত ছিলেন ।

দুপুর ২টায় অনুর্ধ্ব-১২ বিভাগের ফাইনালে মুখোমুখি হয় স্পোর্টস একাডেমী ফেনী বনাম ফেনী ফুটবল একাডেমী। ফুটবল একাডেমীর রিপনের দুই গোল ও আকাশের ১ গোলের সুবাধে ৩-০ গোলের দাপুটে জয়ে শিরোপা নিজেদের করে নেয় ফুটবল একাডেমী। শিরোপা জয়ে বিশেষ ভূমিকা রাখায় ম্যান অব দি ম্যাচ হন পাবেল।

দুপুর ৩টায় টুর্ণামেন্টের ২য় ফাইনালে অনুর্ধ্ব-১৮ বিভাগে ছাগলনাইয়া ফুটবল একাডেমীর মুখোমুখি হয় ফেনী ফুটবল একাডেমী।খেলার শুরুর ২০ মিনিটে মামুন ছাগলনাইয়া একাডেমীর জালে বল প্রবেশ করালে ১-০ গোলে এগিয়ে যায় ফেনী ফুটবল একাডেমী। এর ৭ মিনিট পরে ২য় এবং শেষ গোলটি করে আবির। খেলার শেষ ভাগে কোন দলই আর গোলের দেখা পায়নি । ফলে ২-০গোলে টুর্ণামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয় ফেনী ফুটবল একাডেমী অনুর্ধ্ব-১৮ দল। ম্যাচসেরা হন আবির ।অনুর্ধ্ব-১২, ১৮ বিভাগে টুর্ণামেন্ট সেরা হন ফেনী ফুটবল একাডেমীর স্ট্রাইকার রিপন ও আবদুর রাফেত রিশাদ ।

টুর্ণামেন্ট আয়োজনের উদ্দেশ্য ও সফলতা জানতা চাইলে ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বাহার জানান, ‘যেই লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে আমরা এই টুর্ণামেন্টের আয়োজন করেছি আমরা শতভাগ সফল। এর মাধ্যমে আমরা দুই বিভাগ থেকে ৪০ জন খেলোয়াড় বাছাই করেছি। এবং এদেরকে দীর্ঘমেয়াদী পরিকল্পনার আওতায় এনে প্রশিক্ষন দেওয়া হবে।’

আগে গত ২২ ডিসেম্বর বুধবার ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে টুর্ণামেন্টের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান এই টুর্ণামেন্টে দুই বিভাগে ফেনী জেলার ৩২টি দল অংশগ্রহন করেন।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.