ফেনী |
১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে আরো ৭ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৯ পূর্বাহ্ণ, ১৪ মে ২০২০

ফেনীতে একদিনে আরো ৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার রাতে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের ৫জন নারী ও দুইজন পুরুষ। এদের মধ্যে ফেনী সদরে একজন ও ৬ জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বুধবার ফেনী থেকে ৬৭ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে ও চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে পাঠানো হয়। রাতে এর আগে পাঠানো নমুনা থেকে সাত জনের প্রজেটিভ আসে।

সূত্র আরো জানায়, বুধবার আক্রান্তদের সাত জনের মধ্যে একই পরিবারের ৬ সদস্য রয়েছে। গত ৭ মে ছাগলনাইয় উপজেলার এক জনপ্রতিনিধির পরিবারের ৪ নারী ও দুই পুরুষ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার তাদের করোনা প্রজেটিভ আসে। এছাড়াও ফেনী জেনারেল হাসপাতালের এক নারী পরিচ্ছন্ন কর্মীর করোনা প্রজেটিভ আসে।

ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, জেলায় এ পর্যন্ত ৮শ ৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় থেকে ৫শ’ ৭৩ জনের ফলাফল আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ৯ জন, ছাগলনাইয়ায় ৭ জন, দাগভূঞায় ৫ জন, সোনাগাজীতে ২ জন, ফুলগাজীতে ২ জন ও অন্যান্য আরো ১ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।
সম্পাদনা: আএইচ/ এনজেটি

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.