ফেনী |
১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে আরো দুইজনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৪ অপরাহ্ণ, ১৪ মে ২০২০

ফেনীতে আরো দুই জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। একজন ফেনী সদর ও আরেক জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। আক্রান্ত দুইজনই পুরুষ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক ব্যক্তির (৩০) করোনা প্রজেটিভ হয়। ওই ব্যক্তি জেলা স্বাস্থ্য বিভাগের কর্মচারি। ১৩ মে বুধবার ফেনী জেনারেল হাসপাতালে তার নমুনা সংগ্রহ করে নোয়াখালীতে পাঠানো হয়।

একইদিন চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) থেকে পাঠানো প্রতিবেদনে আরোক একজনের (৩৫) দেহে করোনা শনাক্ত হয়েছে। তিনি ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা।

সূত্র আরো জানায়, এর আগে করোনা আক্রান্ত দুই চিকিৎসকের তৃতীয় নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে। এ দুই চিকিৎসকসহ জেলা ৫ জন প্রাণঘাতি করোনা থেকে মুক্তি পেয়েছে।

ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, জেলায় এ পর্যন্ত ৯শ ৪জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৬শ’ ১৬ জনের ফলাফল আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ১০ জন, ছাগলনাইয়ায় ৮ জন, দাগভূঞায় ৫ জন, সোনাগাজীতে ২ জন, ফুলগাজীতে ২ জন ও অন্যান্য আরো ১ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।
সম্পাদনা: আরএইচ/ এনজেটি

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.