ফেনী |
১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে করোনায় আক্রান্ত বেড়ে ৩০, সুস্থ ৮

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৮ অপরাহ্ণ, ১৫ মে ২০২০

ফেনীতে নতুন করে আরো দুইজনের শরীরে প্রাণঘাতি করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩০ জনে। জেলায় এখন পর্যন্ত কোন প্রাণহানির ঘটনা না ঘটলেও সুস্থ হয়েছে ৮ জন। শুক্রবার রাতে ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ।

তিনি আরো বলেন, আক্রান্ত দুইজনই পুরুষ। তাদের একজনের বাড়ি ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের ও আরেকজনের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের বাসিন্দা। তবে তার নমুনা ফেনী জেনারেল হাসপাতালে সংগ্রহ করা হয়। দুইজনেরই বয়স চল্লিশ থেকে পঁঞ্চাশের মধ্যে।

ডা. শরফুদ্দিন মাহমুদ আরো জানান, শুক্রবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে ৩৭ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। সেখানে তিন জনের প্রজেটিভ আসে। তবে এরমধ্যে একজনের দ্বিতীয়বারের স্যাম্পল প্রজেটিভ আসে। চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় থেকে ১০ জনের এবং নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৫ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এ দুটি পরীক্ষাগার থেকে কারো শরীরে করোনা প্রজেটিভের প্রতিবেদন আসে নি।

ফেনী স্বাস্থ্য বিভাগ আরো জানায়, জেলায় এ পর্যন্ত ৯শ ১২জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৬শ’ ৭৮ জনের ফলাফল আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ১১ জন, ছাগলনাইয়ায় ৮ জন, দাগভূঞায় ৫ জন, সোনাগাজীতে ২ জন, ফুলগাজীতে ২ জন ও অন্যান্য আরো ২ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।
সম্পাদনা: আরএইচ/ এনজেটি

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.